ড্র করে লিগ শেষ করল রিয়াল

খেলাধুলা

ক্রীড়া ডেস্ক:: স্প্যানিশ লা-লিগায় এবারের মৌসুমের শেষ ম্যাচটি খেলে ফেলল চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। কিন্তু সমাপনী ম্যাচে জয় পেল না কার্লো আনচেলত্তির শিষ্যরা। শুক্রবার রাতে নিজেদের মাঠে অনুষ্ঠিত ম্যাচে রিয়াল বেতিসের বিপক্ষে গোলশূন্যতে ড্র করেছে স্প্যানিশ জায়ান্ট ক্লাবটি।

সান্তিয়াগো বার্নাব্যুতে অনুষ্ঠিত ম্যাচে নিজেদের সর্বোচ্চ শক্তি নিয়েই মাঠে নামে রিয়াল মাদ্রিদ। কিন্তু বল দখল এবং আক্রমণে খুব একটা আধিপত্য বিস্তার করতে পারেনি চ্যাম্পিয়নরা। পুরো ম্যাচে বেতিসের দুটি অন-টার্গেট শটের বিপরীতে তিনটি শট গোলবারে নিতে পেরেছেন বেনজেমারা। আর ৫৩ শতাংশ সময় বল তাদের নিয়ন্ত্রণে ছিল, অন্যদিকে সফরকারীদের অধীনে ৪৭ শতাংশ সময়।

অবিশ্বাস্য হলেও সত্য যে, নিজেদের মাঠে রিয়াল বেতিসের বিপক্ষে লিগে এই নিয়ে টানা পাঁচ ম্যাচে গোল করতে ব্যর্থ হলো রিয়াল মাদ্রিদ। সবশেষ তিনটিই শেষ হলো গোলশূন্য ড্রয়ে। তার আগের দুটিতে মাদ্রিদের দলটি হেরেছিল যথাক্রমে ২-০ ও ১-০ গোলে।

মূলত এই ম্যাচটিকে তারা নিয়েছিল উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালের প্রস্তুতি হিসেবে। এছাড়া এই ম্যাচ থেকে রিয়ালের যেমন পাওয়ার কিছু ছিল না, তেমনি বেতিসেরও পাওয়ার কিছু ছিল না। কারণ, এই ম্যাচ জিতলেও তারা পঞ্চম স্থানে থেকেই লিগ শেষ করতো, ড্র করেও তাই হয়েছে। তাতে করে দুটি দলই আয়েশী ঢঙে ম্যাচটি খেলেছে।

এ ড্রয়ের ফলে ৩৮ ম্যাচে ৮৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে স্প্যানিশ লা-লিগার এবারের মৌসুম শেষ করল রিয়াল মাদ্রিদ। অন্যদিকে রিয়াল বেতিসও খেলে ফেল নিজেদের শেষ ম্যাচে৬৫ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান পঞ্চম স্থানে। আর ৩৭ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে অবস্থান করছে বার্সেলোনা। তিনে অ্যাতলেটিকো মাদ্রিদ এবং চারে রয়েছে সেভিয়া।

সংবাদটি শেয়ার করুন