ঝিনাইদহে আনসার ভিডিপির উপজেলা সমাবেশ অনুষ্ঠিত

সারাদেশ

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ:: ‘শান্তি, শৃঙ্খলা, উন্নয়ন, নিরাপত্তায় সর্বত্র আমরা’ শ্লোগানে ঝিনাইদহ আনসার ভিডিপির সদর উপজেলা উপজেলা সমাবেশ-২০২২ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৭ মে) দুপুরে জেলা আনসার ভিডিপি জেলা কার্যালয়ে এ সমাবেশের আয়োজন করে সদর উপজেলা আনসার ভিডিপি অফিস।

এতে আনসার ভিডিপির জেলা কমান্ড্যান্ট মো. আশিকউজ্জামানের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মনিরা বেগম।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম পিপিএম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম শাহীন, সদর থানার অপারেশন ওসি হরিদাস রায়, আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের ব্যবস্থাপক এখলাছুর রহমান ও সদর উপজেলার আনসার কর্মকর্তা মো. ফরহাদসহ বিভিন্ন পর্যায়ে ২শত আনসার ভিডিপি সদস্য-সদস্যা।

সমাবেশ শেষে আনসার ভিডিপি সংগঠনের ভাল কাজের স্বীকৃতি সরূপ পৌর এলাকার ৭নং ওয়ার্ডের দলনেতা মো. আনিসুর রহমানকে ১টি বাইসাইকেল ও দোগাছি ইউনিয়নের দলনেত্রী পুটিয়া গ্রামের মোছা. জাহানারা খাতুনকে ১টি সেলাই মেশিন প্রদান করা হয়। সেই সাথে উপস্থিত আমন্ত্রিত অতিথিদেরকেও বিভিন্ন উপহার সামগ্রী দেওয়া হয়।

বক্তারা বলেন, আনসার ভিডিপি বাংলাদেশের একটি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। যার আনুমানিক সদস্য সংখ্যা প্রায় ৬১ লক্ষ। এটি পৃথিবীর সর্ববৃহৎ একক বাহিনী। যার মূল দায়িত্ব হচ্ছে দেশের অভ্যান্তরে নিরাপত্তা রক্ষা ও আর্থসামাজিক উন্নয়ন। যার ফলে তৃণমূল পর্যায় থেকে প্রশাসনকে সহযোগিতা করে থাকেন আনসার ভিডিপির সদস্যরা। চলতি অর্থ বছরে ঝিনাইদহ সদর উপজেলাতে ১জন গৃহহীন ভিডিপি সদস্যকে বাহিনীর পক্ষ থেকে গৃহ নির্মাণ করে দেওয়া, বেড়াদী আনসার ভিডিপি ক্লাবের সংস্কার কাজ সম্পন্ন, করোনা ভাইরাস মোকাবেলায় সদর উপজেলা আনসার ভিডিপি সদস্যরা গুরুত্বপূর্ন ভুমিকা রাখা, আর্থ সামাজিক উন্নয়ন ও নিরাপত্তা রক্ষায় বিশেষ ভুমিকা রেখেছেন।

সংবাদটি শেয়ার করুন