জুভেন্টাসের জার্সিতে শেষ ম্যাচ খেললেন দিবালা, চোখের জলে বিদায়

খেলাধুলা

ক্রীড়া ডেস্ক:: জুভেন্টাসের জার্সিতে আর দেখা যাবে না পাওলো দিবালাকে। তুরিনের সঙ্গে ৭ বছরের সম্পর্কের ইতি টানলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

আগেই জানিয়েছিলেন, সোমবার জুভদের হয়ে শেষ ম্যাচ খেলতে নামবেন তিনি। ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রির একাদশে সুযোগ পেয়ে মাঠে নামলেন দিবালা।

তবে দীর্ঘদিনের সতীর্থকে জয় উপহার দিয়ে বিদায় জানাতে পারেনি জুভরা। ঘরের মাঠে প্রথমার্ধে দুই গোলে এগিয়ে থেকেও লাৎসিও’র বিপক্ষে ২-২ ব্যবধানে ড্র করেছে অ্যালেগ্রির দল।

ম্যাচের ১০ম মিনিটে আলভারো মোরাতার অ্যাসিস্টে জুভদের এগিয়ে দেন দুসান ভ্লাহোভিচ। সার্বিয়ান স্ট্রাইকার গোলটি উৎসর্গ করেন দিবালাকে। আর্জেন্টাইন ফরোয়ার্ডের ট্রেডমার্ক ভঙ্গিতে মুখে হাত দিয়ে গোল উদ্‌যাপন করেন ভ্লাহোভিচ।

৭৮তম মিনিটে মাঠ ছাড়েন দিবালা। এরপর ম্যাচ শেষ হওয়ার পর  একে একে সতীর্থদের আলিঙ্গনে বাধা পড়তে থাকেন ২৮ বছর বয়সী ফরোয়ার্ড। ভক্ত-সমর্থকদের বিদায় জানাতে গিয়ে বাধ মানেনি চোখের জল। আবেগে ‘শিশুর মতো’ কান্না করতে দেখা যায় দিবালাকে।

জুভদের জন্য রাতটি ছিল আবেগের। একদিকে দিবালার চলে যাওয়া আর ঘরের মাঠে দীর্ঘদিনের রক্ষণভাগের কাণ্ডারি জর্জো চিয়েলিনির শেষ ম্যাচ। তাকেও সম্মান জানাতে ভুললেন না অ্যালিয়েঞ্জ স্টেডিয়ামের দর্শকরা।

২০১৫ সালে ২৩.৮ মিলিয়ন পাউন্ডের ট্রান্সফার ফি’তে পালের্মো থেকে তুরিনে আসেন আর্জেন্টাইন তারকা। পাঁচটি লিগ-সহ জুভেন্টাসে মোট ১২টি শিরোপা জিতেছেন তিনি। ইতালিয়ান জায়ান্টদের হয়ে খেলেছেন

২০১৯ ট্রান্সফারে ম্যানচেস্টার ইউনাইটেড বা টটেনহামে যাওয়ার সম্ভাবনা ছিল দিবালার। তবে জুভেন্টাস তাতে রাজি ছিল না। তবে এবার তুরিনের বুড়ির সঙ্গে চুক্তি শেষ হচ্ছে আর্জেন্টাইন তারকার। বেশ কয়েক মাস ধরে গুঞ্জন চলছিল, জুভেন্টাস ছাড়ছেন দিবালা। তাই সত্যি হলো।

চতুর্থ স্থানে আছে চলতি মৌসুমের সিরি’আ শেষ করার পথে জুভরা। লিগে অ্যালেগ্রির দল শেষ ম্যাচ খেলবে ফিওরেন্তিনার বিপক্ষে।

সংবাদটি শেয়ার করুন