জগন্নাথপুরে অনির্দিষ্ট সময়ের জন্য বন্ধ বিদ্যুৎ সরবরাহ

সারাদেশ

জগন্নাথপুর প্রতিনিধি:: কয়েকদিনের টানা বৃষ্টি আর পাহাড়ি ঢলে সুরমা নদীর পানি বেড়ে নদীর  তীরবর্তী এলাকাগুলো পানিতে তলিয়ে গেছে।  পানি বৃদ্ধি অব্যাহত থাকায় সিলেট শহরের কয়েকটি এলাকার বাসা-বাড়িতে পানি প্রবেশ করায় ভোগান্তিতে পড়েছেন কয়েক হাজার মানুষ।

মঙ্গলবার (১৭ মে) সকাল থেকে সিলেটের বরইকান্দির ৩৩ কেভি সঞ্চালন লাইনের উপকেন্দ্রের আঙিনা (সুইচ ইয়ার্ড) ও সংশ্লিষ্ট কন্ট্রোল রুম সম্পূর্ণ পানিতে নিমজ্জিত হওয়ায় নিরাপত্তার স্বার্থে উপকেন্দ্রটি সাময়িকভাবে ডিসমেন্টাল (অকেজো/বন্ধ) করে দেয়া হয়েছে।

এ উপকেন্দ্রটির আওতাধীন সকল দক্ষিণ সুরমা, লালাবাজার, কদমতলী, চন্ডীপুল, বিভাগীয় কমিশনারের কার্যালয়, পাসপোর্ট অফিসসহ জগন্নাথপুর উপজেলার বিদ্যুৎ সরবরাহের একমাত্র আগমনী ৩৩ কেভি সঞ্চালন লাইনটিও বন্ধ থাকবে। এ অবস্থায় জগন্নাথপুর উপজেলায়ও বিউবো’র আওতাধীন সকল ১১ কেভি ও ০.৪ কেভি লাইনসমূহ বন্ধ থাকবে বলে জানিয়েছে বিউবো’র জগন্নাথপুর অফিস।

বিউবো’র জগন্নাথপুর অফিস আরও জানায়, বন্যা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত অনির্দিষ্ট সময়ের জন্য বরইকান্দি উপকেন্দ্রটি বন্ধ থাকবে। ইতিমধ্যেই পানি নিষ্কাশনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয়েছে। তবে উপকেন্দ্রটি সুরমা নদীর অত্যন্ত নিকটবর্তী হওয়ায় ভারী বর্ষণে ও ঢলের পানি উপকেন্দ্রটির আঙিনায় পুনরায় প্রবেশ করছে। এমতাবস্থায় সকল গ্রাহককে ধৈর্য্য ধারণ করার জন্য বিনীতভাবে অনুরোধ জানানো যাচ্ছে। রাত্রী কালীন সময়ের জন্য মোমবাতি, টর্চ, চার্জ লাইট হাতের নাগালে রাখার জন্যও বিশেষভাবে অনুরোধ জানানো হয়।

সত্যতা নিশ্চিত করেছেন জগন্নাপুরে বিদ্যুৎ সরবরাহ, বিউবো’র আবাসিক প্রকৌশলী আজিজুল ইসলাম আজাদ।

সংবাদটি শেয়ার করুন