এভারেস্টের চূড়ায় পৌঁছে নিজ দেশের পতাকা উড়াতে ভুলেন নি জগন্নাথপুরের আকি  

সারাদেশ

নিজস্ব প্রতিবেদক:: সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় জন্ম নেওয়া আখলাকুর রহমান আকি একজন ব্রিটিশ নাগরিক।  তিনি জগন্নাথপুর উপজেলার চিলাউড়া-হলদিপুর ইউনিয়নের বাউধরণ গ্রামে জন্ম নিলেও দেড় বছর বয়সে পরিবারের সঙ্গে পাড়ি জমান ব্রিটেনে। আর সেখানে তার বেড়ে উঠা। গত শুক্রবার তিনি পৃথিবীর সর্বোচ্চ পবর্তশৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয় করেন। এভারেস্টের চূড়ায় পৌঁছেও ভুলেন নি নিজের জন্মভুমিকে। তাই একসঙ্গে তিনি উড়ালেন দুই দেশের পতাকা। বাংলাদেশ-যুক্তরাজ্যে পতাকা একসঙ্গে মিলিয়ে বিশেষ ওই পতাকাটি তৈরি করে দিয়েছেন আকির মা রহিমা বেগম।

সোমবার (১৬ মে) রহিমা বেগম বলেন, দেড় বছর বয়সে আকিকে নিয়ে আমরা যুক্তরাজ্যে চলে যাই। এরপর থেকে সে যুক্তরাজ্যের ওল্ডহামে আমাদের সঙ্গে বেড়ে ওঠে। কিন্তু এতো বছরেও সে নিজের জন্মভূমিকে ভুলেনি। তাই এভারেস্টের চূড়ায় উঠেও সে যুক্তরাজ্যের পাশপাশি বাংলাদেশের পতাকাও উড়িয়েছে। দুই দেশের পতাকাকে যুক্ত করে বিশেষ এই পতাকাটি আমিই তাকে তৈরি করে দিয়েছি।

ছেলের এভারেস্ট জয় এবং নিরাপদে ফিরে আসায় সন্তুষ্টি প্রকাশ করেছেন রহিমা বেগম।

রোববার সন্ধ্যায় বেস ক্যাম্পে ফিরে এসেছেন আকি। নেপালে কয়েকদিন অবস্থানের পর ফিরে যাবেন যুক্তরাজ্যে। আকির মা রহিমা বেগমও যুক্তরাজ্যর বাসিন্দা। তবে বর্তমানে তিনি সুনামগঞ্জের জগন্নাথপুরে গ্রামের বাড়িতে অবস্থান করছেন।

সংবাদটি শেয়ার করুন