টাইব্রেকারে চেলসিকে হারিয়ে এফএ কাপের শিরোপা জিতল লিভারপুল

খেলাধুলা

ক্রীড়া ডেস্ক:: ওয়েম্বলি স্টেডিয়ামে অনুষ্ঠিত এফএ কাপে ফাইনাল ম্যাচটি নির্ধারিত সময়ে গোলশূন্যতে ড্র হলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। আর সেখানেও ফলাফল না আসলে টাইব্রেকারে চেলসিকে ৬-৫ গোল ব্যবধানে হারিয়ে দীর্ঘ ১৬ বছর পর এফএ কাপের শিরোপা জিতল লিভারপুল।

ম্যাচের শুরুতেই গোলের সুযোগ মিস করে লিভারপুল। একের পর এক চাপের মুখে ২৩ মিনিটে চেলসিও কাউন্টার অ্যাটাকে সুযোগ পেয়েছিল গোল করার। তবে গোল আসেনি। ম্যাচের ৩৩তম মিনিটে লিভারপুল সবচেয়ে বড় ধাক্কা খায়। ইনজুরিতে পরে মাঠ ছাড়েন মোহামেদ সালাহ।

দ্বিতীয়ার্ধের খেলায় দুদলই গোলের সুযোগ পেয়েছে। কিন্তু কাজের কাজ করতে পারেনি কোনো দলই। নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষ হয় গোলশূন্য ব্যবধানেই। এরপর অতিরিক্ত ৩০ মিনিটের খেলাতেও কোনো দল গোল করতে পারেনি। ফলে ম্যাচটি গড়ায় টাইব্রেকারে।

টাইব্রেকারে প্রথম শটে গোল পায় দুদলই। তবে দ্বিতীয় শট মিস করে চেলসিকে বিপদে ফেলেন সেজার অ্যাজপিলিকুয়েতা। দুদল চারটি করে শট শেষে ৪-৩ ব্যবধানে এগিয়ে ছিল লিভারপুল। পঞ্চম শটে গোল পায় চেলসি। তাই জিততে হলে শেষ শটে লিভারপুলের গোলের দরকার ছিল। সেখানে হারতে হয়নি টমাস টুখেলের শিষ্যদের। সাদিও মানের নেয়া শট রুখে দেন এডওয়ার্ডো মেন্ডি।

এরপর চেলসির হেকিম জিয়েখ লিভারপুলের ডিয়োগো জোটা গোল পান। চেলসির পরের শট নিতে আসা মেসন মাউন্টকে অবশ্য ঠেকিয়ে দেন লিভারপুলের ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসন বেকার। অন্যদিকে জয়সূচক গোলটা করতে কোনো ভুল করেননি কস্তাস সিমিকাস। তাতেই শিরোপা নিশ্চিত হয় জার্গেন ক্লপের শিষ্যদের।

সংবাদটি শেয়ার করুন