টস হেরে ফিল্ডিংয়ে টাইগাররা

খেলাধুলা

ক্রীড়া ডেস্ক:: শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্টে মাঠে নেমেছে বাংলাদেশ। রোববার (১৫ মে) টস জিতে ব্যাটিং নিয়েছে শ্রীলঙ্কা। ফিল্ডিং করবে বাংলাদেশ।

ঘরের মাঠে একটি টেস্ট জয়ের অপেক্ষা বাংলাদেশের দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে। অপেক্ষা বাড়তে বাড়তে গিয়েছে ঠেকেছে ২৭ মাসে! সবশেষ২০২০ সালের ফেব্রুয়ারিতে জিম্বাবুয়েকে হারিয়েছিল বাংলাদেশ। যাদের বিপক্ষে অর্জন এখন কেউ খুব একটা গোনায় ধরে না। ওই জয়ের পর বাংলাদেশের সঙ্গী ব্যর্থতা। মাঝে ১২ মাস কোভিডের কারণে খেলা হয়নি। তাতে সময় লম্বা হয়েছে। কিন্তু মাঠে ক্রিকেট ফেরার পর ব্যর্থতার মিছিল থেকে বের হতে পারেনি টাইগাররা।

এবার শ্রীলঙ্কার বিপক্ষে কি সেই অপেক্ষা ফুরাবে? দলপতি সাফল্য শূন্যহাত ভরিয়ে দেওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন এভাবে, ‘আমি যখনই খেলি জেতার জন্য খেলি। আমি যদি প্রতিটি সেশন জিততে পারি, ১২-১৩ সেশন যদি জিততে পারি তাহলে ম্যাচ জিতবো। কোনো জায়গায় ছাড় দেওয়ার সুযোগ নেই। ব্যাটিং হোক বা বোলিং।’

এখন পর্যন্ত শ্রীলঙ্কার সঙ্গে বাংলাদেশ ১৭টি টেস্ট খেলেছে। তাতে জয় মাত্র ১টি, ড্র ৪টিতে। আর বাকি সবকটিতে হার। আর ঘরের মাঠে ৬ টেস্ট খেলে ৪টিতে হার, ২টিতে ড্র।

সংবাদটি শেয়ার করুন