সিলেটে আরও ১৪ হাজার লিটার ভোজ্যতেল জব্দ

সারাদেশ

নিজস্ব প্রতিবেদক:: সিলেট ও মৌলভীবাজারে পৃথক অভিযান চালিয়ে আরও প্রায় ১৪ হাজার লিটার ভোজ্যতেল জব্দ করেছে জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তর। শনিবার (১৪ মে) দুপুর ও বিকেলে এসব অভিযান পরিচালনা করা হয়।

দুপুরে সিলেট নগরীর দাড়িয়া পাড়ার এলাকার রসময় স্কুলের পাশে জনপ্রিয় স্টোরের একটি গুদাম থেকে সাড়ে ৩ হাজার লিটার এবং বিকেলে নগরীর কাজীরবাজার এলাকায় অভিযান চালিয়ে ফটিক স্টোর নামক একটি প্রতিষ্ঠানের গোদাম থেকে ১২০০ লিটার ভোজ্যতেল জব্দ করে ভোক্তা অধিকার অধিদপ্তর।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, সিলেট কার্যালয়ের সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থ জানান, জব্দকৃত তেল ন্যায্যমূল্যে ক্রেতাদের কাছে বিক্রি করা হচ্ছে। এছাড়া ফটিক স্টোরকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অপরদিকে, দুপুরে মৌলভীবাজারে কমলগঞ্জের মুন্সিবাজারের সালাহউদ্দিন ট্রেডার্স নামক একটি প্রতিষ্ঠান থেকে অভিযান চালিয়ে ৯ হাজার ১৬৮ লিটার ভোজ্যতেল জব্দ করে ভোক্তা অধিদপ্তর।

অধিদপ্তরের উপ-পরিচালক মো. ফখরুল ইসলাম জানান, তেল জব্দ করার দায়ে সালাহউদ্দিন ট্রেডার্সকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সয়াবিন তেল মজুদ ও অতিরিক্ত মূল্যে বিক্রির অভিযোগে গত ৮ মে থেকে সিলেটে অভিযান শুরু হয়। আজকের পূর্বে পর্যন্ত পাঁচদিনের অভিযানে সিলেট বিভিাগের চার জেলা থেকে প্রায় সাড়ে ২৩ হাজার লিটার তেল জব্দ করা হয়।

জব্দকৃত তেল ক্রেতাদের কাছে ন্যায্য মূল্যে বিক্রি করা হয় এবং মজুদকারীদের জরিমানা করে ভেক্তা অধিদপ্তর।

প্রসঙ্গত, ঈদের পর থেকেই বেড়েছে সয়াবিন তেলের দাম। এ সুযোগকে কাজে লাগিয়ে সিলেটে সঙ্কট দেখা দিয়েছে তেলের। ব্যবসায়ীরা তেল মজুদ করে রাখার অভিযোগ রয়েছে। অনেকে বিক্রি করছেন বেশি দামে।

সংবাদটি শেয়ার করুন