আটোয়ারীতে শিক্ষক বরখাস্তের প্রতিবাদে শিক্ষার্থীদের ক্লাস বর্জন ও বিক্ষোভ মিছিল

শিক্ষা

পঞ্চগড় প্রতিনিধি:: পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় এক মাধ্যমিক বিদ্যালয়ের মৌলোবী শিক্ষককে প্রধান শিক্ষক কর্তৃক বরখাস্তের প্রতিবাদে ক্লাস বর্জন করে সকাল থেকে বিদ্যালয়ের মাঠে বিভিন্ন শ্লোগানে বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থীরা।

শনিবার (১৪ মে) সকাল সাড়ে ১০টা থেকে উপজেলার রাধানগর বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা অনতিবিলম্বে বহিস্কারাদেশ প্রত্যাহার ও অন্যায়ভাবে শিক্ষককে বহিস্কার করায় প্রধান শিক্ষকের বিচার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবনও ঘেরাও করে।

এক পর্যায়ে দীর্ঘ ৫ কিলোমিটার পায়ে হেঁটে মিছিল নিয়ে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসবভনে হাজির হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে বিদ্যালয়ে ফিরে যায় শিক্ষার্থীরা।

বিদ্যালয়ের নবম শ্রেণীর শিক্ষার্থী শাপলা বেগম, রিমি আক্তার ও সারমিন আক্তার জানায় সবচেয়ে ভালো শিক্ষক মৌলোবী মোস্তফা স্যার। অথচ এক জন ভাল শিক্ষককে অন্যায়ভাবে বরখাস্ত করা হয়েছে। আমাদের দাবি স্যার ছাড়া আমরা ক্লাসে ফিরবোনা। যেহেতু ইউএনও স্যার বিষয়টি সমাধানের আশ্বাস দিয়েছেন তাই ফিরে যাচ্ছি।

এ বিষয়ে অভিভাবক সায়েদ আলী জানান, ম্যানেজিং কমিটি ও প্রধান শিক্ষক আয়ুব আলী তারা স্কুলের গাছ কেটে আত্মসাত এবং বিভিন্ন অনিয়ম করায় ওই মৌলোবী শিক্ষক মোস্তফা কামাল প্রতিবাদ করায় তাকে স্কুল থেকে সাময়িক বরখাস্ত করার কারনে স্কুলের শিক্ষার্থীরা ক্লাশ বর্জন করে আজ রাস্তায় বিক্ষোপ করছে। তবে ওই মৌলোবী শিক্ষক মোস্তফা কামাল খুব ভাল একজন ইসলামী শিক্ষক।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আইয়ুব আলী বলেন, ওই শিক্ষক মোস্তফা কামাল আমার কোন কথা রাখেন না এবং দেরীতে স্কুল আসার যৌক্তিক কারণে এবং বিদ্যালয় কমিটির সিদ্ধাস্ত অনুযায়ী বরখাস্ত করা হয়েছে, কোন অন্যায় করা হয়নি।

এ বিষয়ে আটোয়ারী উপজেলা নির্বাহী কর্মমকর্তা (ইউএনও) মুশফিকুল আলম হালিম বলেন, শিক্ষার্থীদের অভিযোগ শুনেছি। তাদেরকে একটি লিখিত অভিযোগ জমা দিতে বলা হয়েছে। অভিযোগ পেলে তদস্ত সাপেক্ষে বিষয়টি সমাধান করা হবে বলে আশ্বাস দিয়েছি।

সংবাদটি শেয়ার করুন