রাউলের রেকর্ড ছুলেন বেনজেমা

খেলাধুলা

ক্রীড়া ডেস্ক:: রাউল গঞ্জালেস আর রিয়াল মাদ্রিদ— একবিংশ শতাব্দীর শুরুতে সমার্থক হয়ে উঠেছিল এই দুই নাম। লস ব্লাঙ্কোস সমর্থকর স্প্যানিশ ফরোয়ার্ডকে ভালোবেসে ডাকত— ‘রাউল মাদ্রিদ’।

সান্তিয়াগো বার্নাব্যুর সেই ঘরের ছেলের রেকর্ডে এবার ভাগ বসালেন করিম বেনজেমা। রিয়ালের ইতিহাসে সর্বোচ্চ গোলের তালিকায় দুইয়ে থাকা রাউলকে ধরে ফেলেছেন ফরাসি ফরোয়ার্ড।

চলতি মৌসুমের লা লিগা আগেই নিশ্চিত করে করা কার্লো আনচেলত্তির দল ঘরের মাঠে লেভান্তেকে নিয়ে এক প্রকার ছেলেখেলায় করেছে। ভিনিসিয়াস জুনিয়রের হ্যাটট্রিকে ৬-০ গোলে জিতেছে রিয়াল।

ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের আলো ছড়ানোর রাতে নতুন মাইলফলকের উচ্চতায় ওঠেন দুর্দান্ত ফর্মে থাকা বেনজেমা। ভিনিসিয়াসের পাস থেকে ১৯তম মিনিটে লস ব্লাঙ্কোসদের হয়ে দ্বিতীয় গোলটি করেন তিনি।

সেই সঙ্গে ভাগ বসান রাউলের রেকর্ডে। রিয়ালের জার্সিতে ৩২৩ গোল করলেন বেনজেমা। সমান গোল করেছেন রাউলও। আর এক গোল করলেই সাবেক স্প্যানিশ ফরোয়ার্ডকে ছাড়িয়ে যাবেন ‘কোকো’। রিয়ালের হয়ে সর্বোচ্চ গোলের তালিকায় শীর্ষে আছেন ক্রিস্টিয়ানো রোনালদো। ৪৫০ গোল করেছেন পর্তুগিজ উইঙ্গার।

লেভান্তের বিপক্ষে লুকা মদরিচের অ্যাসিস্টে প্রথম গোলটি করেন ফারলান্দ মেন্দি। ক্রোয়েশিয়ান মিডফিল্ডার আরও সতীর্থদের দিয়ে আরও দুই গোল করান। ৩৪তম মিনিটে রদ্রিগোকে দিয়ে দলের তৃতীয় গোল করান মদরিচ। ভিনিসয়াসও ৪৫তম মিনিটে নিজের প্রথম গোলটি করেন তার গোলে।

সংবাদটি শেয়ার করুন