সৌদি আরবের পর্যটনশিল্পের নতুন দূত হলেন মেসি

খেলাধুলা

ক্রীড়া ডেস্ক:: লিওনেল মেসি তার জীবনে কম সংস্থার বা পণ্যের দূতিয়ালি করেননি। এবার সে তালিকায় যোগ হলো আরও একটা নাম। তাকে নিজেদের পর্যটনশিল্পের নতুন দূত হিসেবে ঘোষণা করেছে সৌদি আরব।

এই ঘোষণার পর পিএসজি তারকা আজ মঙ্গলবার ভোররাতে সৌদি আরবে পৌঁছেছেন। স্থানীয় সংস্কৃতি মেনেই তাকে সেখানে বরণ করে নেওয়া হয়। সৌদি পর্যটন কর্তৃপক্ষের সঙ্গে তিনি সেখানকার শীর্ষ পর্যটনকেন্দ্রগুলোতে সফর করবেন মেসি।

তার সৌদিতে আগমন উপলক্ষ্যে দেশটির পর্যটনমন্ত্রী আহমেদ আল খাতিব টুইটারে লিখেন, ‘মেসিকে সৌদি আরবে স্বাগত জানাতে পেরে আমি যারপরনাই আনন্দিত। লোহিত সাগর, জেদ্দা মৌসুম ও আমাদের প্রাচীন ইতিহাস ঘুরে দেখবেন আপনি, এজন্যে আমরা যারপরনাই রোমাঞ্চিত। সৌদিতে এটা তার প্রথম সফর নয়, শেষ বারের মতোও হবে না।’

মেসি তার বন্ধুদেরকে সঙ্গে নিয়ে একটা ছবি ইতোমধ্যেই প্রকাশ করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। সেই ছবিতে তার সঙ্গে আছেন তার বন্ধু ও পিএসজি সতীর্থ লিয়ান্দ্রো পারেদেস। সেখানে দেখা যাচ্ছে, মেসি একটা প্রমোদতরীতে করে সূর্যাস্ত দেখছেন। তার ক্যাপশনে মেসি লিখেছেন, ‘লোহিত সাগর আবিষ্কার করছি।’ হ্যাশট্যাগে তিনি ভিজিট সৌদি লেখাটিও যোগ করে দিয়েছেন তিনি।

সৌদির পর্যটন দূত হওয়ার খবরে দেশটিতে মেসির ভক্তরা বেশ আনন্দিতই হয়েছেন। সৌদি জাতীয় দলের স্ট্রাইকার সামি আল জাবের তেমনই এক মেসি-ভক্ত। তিনি টুইট করেছেন, ‘মেসির যেমন প্রভাব আছে বিশ্বে, তাতে তাকে সৌদি পর্যটনের দূত বানানোটা বেশ অভিনব একটা পদক্ষেপ। এটা যে পর্যটন কেন্দ্র হিসেবে জেদ্দার অবস্থানকে আরও ইতিবাচকভাবে তুলে ধরবে, এ নিয়ে কোনো সন্দেহ নেই।’

জেদ্দা মৌসুমে সেখানে বেশ কিছু অনুষ্ঠান চলছে। চলতি সফরে মেসি সেসব শিল্প-সাহিত্য, সংস্কৃতি ও বিনোদন মেলাগুলোর কয়েকটিতেও উপস্থিত থাকবেন বলে জানাচ্ছে সৌদি সংবাদ মাধ্যম।

সংবাদটি শেয়ার করুন