সাড়ে ৪ লাখ টাকার মোবাইল উদ্ধার করলো পুলিশ

সারাদেশ

নিজস্ব প্রতিবেদক:: সিলেটের বিয়ানীবাজার থেকে সাড়ে চার লাখ টাকা মূল্যমানের চুরি হওয়া ৬১টি মোবাইল সেট ও যন্ত্রাংশ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে মাসুম আহমদ (২০) নামের এক যুবককেও গ্রেফতার করা হয়েছে। মাসুম উপজেলার ঘুঙ্গাদিয়া গ্রামের লোকমান আহমদের পুত্র।

সোমবার (৯ মে) রাত সাড়ে ১০টায় সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. লুৎফুর রহমান প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

পুলিশ জানায়, বিয়ানীবাজার বাজারের পোস্ট অফিস রোডস্থ রয়েল টেলিকম নামক দোকানের মালিক সাইফুল ইসলাম বাবু গত শনিবার রাতে দোকান বন্ধ করে যাওয়ার পর পরদিন সকালে এসে দেখেন তার দোকানের তালা ভাঙা এবং মালামাল এলেমেলো অবস্থায় রয়েছে। এ ঘটনার পর তিনি থানায় জানালে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। ঘটনা শুনে সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম চোরকে আইনের আওতায় এনে চোরাই মোবাইল উদ্ধার করার জন্য কঠোর নির্দেশনা প্রদানের পর থানায় মামলা রুজু করা হয় (মামলা নং ১১(৫)২২, ধারা-৪৫৭/৩৮০ পেনাল কোড)। থানার উপপরির্দশক (এসআই) যীশু দত্তকে মামলার তদন্তকারী কর্মকর্তা হিসেবে নিয়োগ দেয়া হলে যীশু দত্ত ও এসআই মোস্তাক আহমেদ ঘটনার সাথে জড়িত সন্দেহে মাসুম আহমদকে রবিবার (৮ মে) পৌরসভার খাসা দিঘীরপাড় এলাকার উৎসব কমিউনিটি সেন্টারের সামন থেকে আটক করা হয়।

পরবর্তীতে আসামির দেওয়া তথ্য মতে তার বসতঘর থেকে চোরাইকৃত মালামাল উদ্ধার করা হয়।

উদ্ধার করা মালামালের মধ্যে রয়েছে বিভিন্ন ব্র্যান্ডের ৬১টি মোবাইল সেট, যার আনুমানিক মূল্য ৪ লাখ ১৪ হাজার টাকা। এছাড়া আসামির কাছ থেকে হ্যাডফোন, পাওয়ার ব্যাংক, ট্যাব, মোবাইল চার্জার, মেমোরি কার্ড, মনিটর ও নগদ ১৩ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন