সিলেটে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

সারাদেশ

নিজস্ব প্রতিবেদক:: সিলেট থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালক (অনূর্ধ্ব-১৭) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালিকা (অনূর্ধ্ব-১৭) ২০২২ এর যাত্রা শুরু হয়েছে। রোববার (৮ মে) বিকালে সিলেট নগরের রিকাবিবাজারস্থ সিলেট জেলা স্টেডিয়ামে টুর্নামেন্টের উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে ড. মোমেন বলেন, সিলেটে খেলাধুলার জন্য মাঠের সংকট রয়েছে। এখানে কমপক্ষে আরও তিনটি মাঠের প্রয়োজন। এজন্য সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীকে বলে দিয়েছি নদীর ওপারে তিনি যেন আরও তিনটি মাঠ তৈরির জন্য উদ্যোগ গ্রহণ করেন।

সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমানের সভাপতিত্বে ও জেলা কালচারাল অফিসার অসিত কুমার দাস গুপ্তের পরিচালনায় পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ‘বাংলাদেশের জাতীয় দলে যারা খেলেন তারা সবাই মফস্বল থেকে উঠে আসেন। এর কারণ মফস্বলের ছেলে মেয়েরা খুব ভালো খেলে। আওয়ামী লীগ সরকার যত দিন ক্ষমতায় আছে তত দিন আর কোন চিন্তা নেই; আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মফস্বলের ছেলেমেয়েদের খেলাধুলা উন্নয়নে যা কিছু করা দরকার তা করেন। আমি আশা করি, এখান থেকেও অনেকেই জাতীয় পর্যায়ে সিলেটের প্রতিনিধিত্ব করবেন।’

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন- যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি, মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন, সিলেটের বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন, সিলেট রেঞ্জের ডিআইজি মো. মফিজ উদ্দিন আহমেদ পিপিএম, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বাফুফে সদস্য মাহি উদ্দিন সেলিম প্রমুখ।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে, ক্রীড়া পরিদপ্তরের সহযোগিতায় এবং সিলেট জেলা প্রশাসনের তত্ত্বাবধানে আয়োজিত এ প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার আজবাহার আলী শেখ, সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মাহফুজ আফজাল, স্থানীয় সরকার সিলেটের উপ-পরিচালক মামুনুর রশিদ, সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সাদাত হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মোবারক হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইমরুল হাসান (এডিএম), সিলেট মেট্রোপলিটন পুলিশের কোতয়ালি থানার সহাকারী পুলিশ কমিশনার (এসি) শামসুদ্দিন সালেহ আহমদ চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের সহসভাপতি সুজাত আলী রফিক, সিলেট মহানগর আওয়ামী যুবলীগের সভাপতি আলম খান মুক্তি, জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম, মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাঈম আহমদসহ সিলেট জেলার সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) এবং বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা ও কর্মচারীরা।

এরপর বেলুন ও পায়রা উড়িয়ে টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন অতিথিবৃন্দ। টুর্নামেন্টের প্রথম খেলায় অংশ নেয়া সিলেট সদর উপজেলার মোগলাগাঁও ইউনিয়নকে ৩-০ গোলে পরাজিত করে খাদিমপাড়া ইউনিয়ন। আর বালিকা গ্রুপে জৈন্তাপুর উপজেলা ৪-০ গোলে জকিগঞ্জ উপজেলাকে পরাস্ত করে।

সংবাদটি শেয়ার করুন