লিভারপুলের স্বপ্নে টটেনহামের ধাক্কা

খেলাধুলা

ক্রীড়া ডেস্ক:: লিভারপুলের কোয়াড্রপল স্বপ্নে বড় ধাক্কা দিল টটেনহাম। ঘরের মাঠে হারতে বসা ম্যাচটি ১-১ গোলে ড্র করেছে ইউর্গেন ক্লপের শিষ্যরা।

প্রিমিয়ার লিগ জয়ের দৌড়ে অক্টোবরের পর অ্যানফিল্ডে এই প্রথম মূল্যবান পয়েন্ট হারাল লিভারপুল। ম্যানচেস্টার সিটির সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াইয়ে পিছিয়ে পড়ল অলরেডরা। লিগে ক্লপের শিষ্যদের বাকি আছে মাত্র তিন ম্যাচ।

সেই তিন ম্যাচে জিতলেও রানার-আপ হয়ে থাকত হবে লিভারপুলকে, যদি সিটি তাদের বাকি চার ম্যাচ জিতে নেয়। বা তিন ম্যাচ জিতে এক ম্যাচ ড্র করে। শিরোপার স্বপ্ন বাঁচিয়ে রাখতে লিভারপুলকে জিততেই হতো।

স্পার্সদের বিপক্ষে সেই লক্ষ্যে শুরু থেকে আক্রমণ শানায় ক্লপের দল। কিন্তু বিরতির আগে গোলের দেখা পায়নি তারা। দ্বিতীয়ার্ধে উল্টো গোল হজম করে বসে লিভারপুল। ৫৬তম মিনিটে জাল খুঁজে নেন সন হিয়ুং-মিন। এই মৌসুমের প্রিমিয়ার লিগে কোরিয়ান ফরোয়ার্ডের এটি ২০তম গোল। যার মধ্যে একটিও পেনাল্টি থেকে গোল করেননি তিনি।

লিভারপুল সমতায় ফেরে ৭৪তম মিনিটে। থিয়াগো আলকানতারার অ্যাসিস্টে ডি-বক্সের বাইরে দুই ডিফেন্ডারকে ফাঁকি দেওয়া শটে বল জালে পাঠান লুইস দিয়াজ। তবে বাকি সময় আর গোলের দেখা পায়নি কেউ।

চলতি মৌসুমে কারাবো কাপ জিতেছে লিভারপুল। গত সপ্তাহে উঠেছে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে। সামনে চেলসির বিপক্ষে তাদের এফএ কাপের ফাইনাল। লড়াইয়ে ছিল প্রিমিয়ার লিগ শিরোপারও। আন্তনিও কন্তের শিষ্যদের বিপক্ষে মাঠে নামার আগে সিটির সঙ্গে অলরেডদের পয়েন্ট পার্থক্য ছিল মাত্র এক।

তবে স্পার্সদের বিপক্ষে ড্রয়ে বড় ধাক্কা খাওয়া লিভারপুল ৩৫ ম্যাচে ৮৩ পয়েন্ট নিয়ে বসেছে তালিকার শীর্ষে। এক ম্যাচ কম খেলে দুইয়ে পেপ গার্দিওলার দল। রবিবার রাতে ঘরের মাঠ ইতিহাদে সিটিজেনরা মুখোমুখি হবে নিউক্যাসলের। ম্যাচটিতে জিতলেই সিংহাসন উদ্ধার করে শিরোপা ধরে রাখার অভিযানে এগিয়ে যাবে গার্দিওলার দল।

অন্যদিকে লিভারপুলের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করে সেরা চারে জায়গা করে নেওয়ার স্বপ্ন বাঁচিয়ে রাখল টটেনহাম। ৩৫ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে পাঁচে কন্তের দল।

সংবাদটি শেয়ার করুন