ব্রিটেনের স্থানীয় সরকার নির্বাচনে জগন্নাথপুরের ৫ কাউন্সিলর

সারাদেশ

জগন্নাথপুর প্রতিনিধি:: সদ্য সম্পন্ন হওয়া ব্রিটেনের স্থানীয় সরকার নির্বাচনে অংশ নিয়েছেন বিপুল সংখ্যক বাংলাদেশি বংশোদ্ভুত প্রার্থী। তাদের মধ্যে অনেকেই নির্বাচনে জয় লাভ করেছেন। এর মধ্যে জন্মসূত্রে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার ৫ জন কাউন্সিলর হওয়ার খবর পাওয়া গেছে।

গত বৃহস্পতিবার (৫ মে) অনুষ্টিত স্থানীয় সরকার নির্বাচনে এবার সাতটি শহরে মেয়র নির্বাচন অনুষ্টিত হয়। এর মধ্যে একটিতে মেয়র পদে বাংলাদেশি বংশোদ্ভুত লুৎফুর রহমান লেবারপার্টির প্রার্থী হয়ে জয় লাভ করেছেন।

এদিকে ব্রিটেনের ১৪৬টি কাউন্সিলে প্রায় ৫ হাজারের মতো কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন কয়েক হাজার ব্রিটিশ। এর মধ্যে বাংলাদেশি বংশোদ্ভূতও অনেকেই প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে জগন্নাথপুর উপজেলা থেকে আসা অন্তত ৫ জন কাউন্সিল‌র নির্বাচিত হওয়ার খবর পাওয়া গেছে।

বিজয়ীদের মধ্যে চমক দেখিয়েছেন সৈয়দ আলী আহমদ। তিনি রোচডেল বারা কাউন্সিল থেকে তৃতীয়বারের মতো কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। দ্বিতীয়বারের মতো লন্ডনের রেডব্রীজ কাউন্সিলে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন সৈয়দা সায়মা আহমেদ। লন্ডনের রেডবীজ বারার ক্রান ব্লক ওয়ার্ড থেকে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন সৈয়দ শেকুল ইসলাম। তারা তিনজনই উপজেলার সৈয়দপুরে গ্রামের বাসিন্দা।

এছাড়া লন্ডন বারা অব নিউহ্যামের স্টাটপোর্ট এলাকা থেকে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন সাবিয়া কামালী। তিনি উপজেলার শাহারপাড়া গ্রামের বাসিন্দা।

অন্যদিকে ওয়ালসাল কাউন্সিলের পালফ্রি ওয়ার্ড থেকে শাকিলা বেগম হোসেন কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। তিনি উপজেলার জগদীশপুর গ্রামের বাসিন্দা।

সংবাদটি শেয়ার করুন