পর্যটক ও কর্মস্থলে ফেরা মানুষের নিরাপত্তা নিশ্চিতে তৎপর সিলেট জেলা পুলিশ

সারাদেশ

নিজস্ব প্রতিবেদক:: পবিত্র ঈদুল ফিতরের ছুটি শেষে মানুষের কর্মস্থলে ফেরাকে নির্বিঘ্নি ও পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করতে বিশেষ অভিযান পরিচালনা করছে সিলেট জেলা পুলিশ।

অতিরিক্ত জেলা পুলিশ সুপার (ডিএসবি) ও মিডিয়া অফিসার মো. লুৎফর রহমান এক বিজ্ঞপ্তিতে জানান, সিলেট জেলা পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম-এর নির্দেশে সিলেট জেলার বিভিন্ন ট্রাফিক চেকপোস্টে নিরাপত্তা জোরদার করা হয়েছে। এছাড়াও অবৈধ এবং বেপরোয়া গতির যান চলাচল নিয়ন্ত্রণে বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে ট্রাফিক ও থানা পুলিশ। আর এই তৎপরতা জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ মাঠ পর্যায়ে সরাসরি তদারকি করছেন।

তাছাড়া প্রকৃতিকন্যা খ্যাত সিলেট জেলার বিভিন্ন দর্শনীয় স্থানে ঈদের ছুটিতে পর্যটকদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা যাচ্ছে। জেলার পর্যটন স্পটগুলোতে পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করতে সিলেট জেলা পুলিশ ও ট্যুরিস্ট পুলিশের সমন্বয়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে বিশেষ নিরাপত্তা বিধানে কাজ করছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এবার ঈদ-উল ফিতরের ছুটিতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে সিলেটে রেকর্ড পরিমাণ পর্যটকদের আগমন ঘটেছে। আগত পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করতে পর্যটন স্পটগুলোতে ইউনিফর্ম পুলিশের পাশাপাশি সাদা পোশাকে গোয়েন্দা পুলিশের নজরদারি বৃদ্ধি করা হয়েছে। সিলেট জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ সুপারের সার্বিক দিক-নির্দেশনায় বিশেষ কার্যক্রম তদারকি করছেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রাশাসন ও অর্থ) মো. মাহফুজ আফজাল, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) শাহরিয়ার বিন সালেহ, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. লুৎফর রহমানসহ প্রমুখ।

জেলা পুলিশের এমন ব্যতিক্রমী উদ্যোগে সিলেটে আসা বিভিন্ন বয়সী পর্যটকরা নির্বিঘ্নে প্রকৃতির সৌন্দর্য্য উপভোগ করছেন বলে মন্তব্য করেন সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম।

সংবাদটি শেয়ার করুন