ইউক্রেনের ক্ষেপণাস্ত্র হামলায় পুড়ছে রাশিয়ার বুরেভেস্তনিক যুদ্ধজাহাজ

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক:: কৃষ্ণ সাগরের ওডেসা অঞ্চলে বুরেভেস্তনিক নামে রাশিয়ার আরেকটি যুদ্ধজাহাজ ইউক্রেনের ক্ষেপণাস্ত্র হামলায় আগুনে পুড়ছে। শুক্রবার ইউক্রেনের ওডেসা এন্ড ট্রান্সপোর্ট নামে একটি ইউটিউব চ্যানেল থেকে এমন দাবি করা হয়েছে বলে জানিয়েছে কাতার ভিত্তিক গণমাধ্যম আল জাজিরা।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, ওডেসার ওই ইউটিউব চ্যানেল থেকে দাবি করা হয়েছে, ন্যাটোর কাছে ক্রিভাক নামে পরিচিত বুরেভেস্তনিক যুদ্ধজাহাজটি স্নেক আইল্যান্ডের কাছে অবস্থান করছিল। এমন সময়ে জাহাজটিতে নেপচুন মিসাইল ছুড়ে ইউক্রেনীয় বাহিনী।

তারা আরও জানিয়েছে, এখন রাশিয়ার যুদ্ধবিমান জাহাজটিকে ঘিরে চক্কর দিচ্ছে এবং ক্ষতিগ্রস্ত যুদ্ধ জাহাজটির ক্রুদের উদ্ধার করতে দখলকৃত ক্রিমিয়া থেকে রাশিয়ার জাহাজ আসছে।

এদিকে যে স্থানটিতে রাশিয়ার নতুন জাহাজ হামলার শিকার হয়েছে বলে সংবাদ দেওয়া হচ্ছে সেই স্নেক আইল্যান্ডে যুদ্ধের শুরুতেই গিয়েছিল রাশিয়ার যুদ্ধজাহাজ। সে সময় সেখানে অবস্থান করা ইউক্রেনীয় সেনাদের আত্মসমর্পণ করার জন্য আহ্বান জানান রুশ নৌ কমান্ডার। কিন্তু সেই কমান্ডারকে গালি দেন ইউক্রেনের সেনারা।

এর আগে গত ১৪ এপ্রিল রাশিয়ার কৃষ্ণ-সাগরীয় রণতরী বহরের গর্ব সোভিয়েত যুগের যুদ্ধজাহাজ মস্কভা ইউক্রেনের ক্ষেপণাস্ত্র হামলার পর আগুনে পুড়ে ডুবে যায়।

সংবাদটি শেয়ার করুন