ঈদের আনন্দে বাগড়া দিতে পারে বৃষ্টি

জাতীয়

খবরটুডে ডেস্ক:: রাত পোহালেই ঈদ। করোনার কারণে গত দুই বছর অনেকটা সীমিত আকারে উদযাপিত হয়েছে পবিত্র ইদুল ফিতর। এবার করোনার প্রকোপ না থাকায় মঙ্গলবার সারা দেশে যথাযোগ্য ধর্মীয় ভাবগাম্ভীর্য ও উৎসাহ-উদ্দীপনায় উদযাপিত হবে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর। তবে ঈদের দিন এই আনন্দে বাগড়া দিতে পারে বেরসিক বৃষ্টি।

এমনটাই জানিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়া অফিস জানিয়েছে, ঈদের সময় দু’দিন দেশের কোথাও কোথাও অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে।

আবহাওয়া অধিদপ্তর আরো জানায়, এখন ঝড়-বৃষ্টির মৌসুম। যেকোনো সময় বৃষ্টি হওয়াটা স্বাভাবিক। ঈদের দিন সারা দেশে কমবেশি বৃষ্টি হতে পারে। বিশেষ করে ঢাকায় সকালের দিকে হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির শঙ্কা রয়েছে। আর বিকালে ভারী বৃষ্টি হতে পারে।

ঈদের দিনের আবহাওয়ার পূর্বাভাসের বিষয়ে আবহাওয়াবিদ মো. তরিফুল ইসলাম নেওয়াজ কবির বলেছেন, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, সিলেট, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়ার সঙ্গে প্রবল বিজলী চমকানোসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সে সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

পূর্বাভাসে আরো বলা হয়, পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ এবং এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। সোমবার সকাল থেকে ঢাকায় দক্ষিণ অথবা দক্ষিণপশ্চিম দিক থেকে ঘন্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৬ শতাংশ। ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ২৭ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৫টা ২৩ মিনিটে।

সংবাদটি শেয়ার করুন