মুহিতের জানাজায় মানুষের ঢল

জাতীয় শীর্ষ সংবাদ

নিজস্ব প্রতিবেদক:: সাবেক অর্থমন্ত্রী এবং আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য আবুল মাল আব্দুল মুহিতের জানাজায় মানুষের ঢল নেমেছে।

রোববার (১ মে) বেলা ২টায় সিলেট নগরের আলিয়া মাদ্রাসা মাঠে তাঁর জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

রোববার বেলা সোয়া ১টা পর্যন্ত সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের পর জানাজার জন্য মরদেহ আনা হয় নগরে আলিয়া মাদরাসা ময়দানে। তার আগে থেকেই প্রিয় নেতার জানাজায় অংশ নিতে হাজারো মানুষ অপেক্ষা ছিলেন।

মরদেহ আসার আগেই মানুষে সয়লাব হয়ে যায় বিশালাকারের মাঠ। সিলেটের সূর্য্য সন্তানের জন্য মানুষের ভালোবাসা আরেকবার প্রমাণিত হলো জানাজায় উপস্থিতির মধ্য দিয়ে। এ সময় স্মৃতি চারণমূলক বক্তৃতা করেন কেন্দ্রীয়, জেলা ও মহানগর আওয়ামী লীগসহ বিভিন্ন দলের নেতারা।

এর আগে দুপুর ১২টার দিকে মুহিতের মরদেহ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়ার পর তার প্রতি শ্রদ্ধা নিবেদন করন সর্বস্তরের মানুষ। এরপর সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে তাকে গার্ড অব অনার দেয়া হয়। এর আগে সেখানে সিলেটের উচ্চ পর্যায়ের কর্মকর্তা, আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সদস্যসহ সর্বস্তরের মানুষ উপস্থিত হন।

জানাজা শেষে নগরের রায়নগর পারিবারিক কবরস্থানে মরদেহ নেয়া হয়।

প্রসঙ্গত, আবুল মাল আবদুল মুহিত বেশ কিছুদিন ধরে বার্ধক্যজনিত নানা জটিলতা ও লিভার ক্যানসারে ভুগছিলেন। তাকে কয়েক দফা হাসপাতালে ভর্তিও করা হয়। এরপর শুক্রবার রাত ১২টা ৫৬ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৮ বছর। তিনি দুই ছেলে ও এক মেয়ের জনক।

মুক্তিযুদ্ধে দেশের পক্ষে অনন্য অবদান রাখা দেশের এই কৃতি সন্তান ১৯৩৪ সালের ২৫ জানুয়ারি সিলেটে জন্মগ্রহণ করেন। তার মা সৈয়দা শাহার বানু চৌধুরী ও বাবা আবু আহমদ আবদুল হাফিজ। মা-বাবা দুইজনই তৎকালীন সিলেট জেলার রাজনীতিতে সক্রিয় ছিলেন। ১৪ ভাইবোনের মধ্যে তিনি ছিলেন তৃতীয়।

সংবাদটি শেয়ার করুন