মাত্র ৮২৮ কোটি টাকায় নেইমারকে ছেড়ে দিতে চাইছে পিএসজি!

খেলাধুলা

ক্রীড়া ডেস্ক:: তারকাখচিত দল নিয়েও প্যারিস সেইন্ট জার্মেইঁ তাদের দীর্ঘ আক্ষেপ চ্যাম্পিয়ন্স লিগ শিরোপার অপেক্ষা ঘোচাতে পারেনি। সে কারণেই দলটির কর্তাব্যক্তিরা এবার বড়সড় এক পরিবর্তন আনতে চাইছেন ক্লাবে। ট্রান্সফার ফি’র বিশ্বরেকর্ড গড়ে দলে আনা নেইমারকে ক্লাবটি ছেড়ে দিতে চাইছে ‘মাত্র’ ৮২৮ কোটি টাকায়!

এমন খবর জানাচ্ছে ইংলিশ সংবাদ মাধ্যম স্কাই স্পোর্টস। তবে খবর সত্যি হলে পিএসজির ক্ষতির মুখেই পড়বে বেশ। ৮২৮ কোটি টাকায় বিক্রির পরও। কারণ ২০১৭ সালে যে তাকে ২০২৮ কোটি টাকা খরচ করে দলে ভিড়িয়েছিল দলটি!

শেষ পাঁচ মৌসুমে দলটির হয়ে আলো ছড়িয়েছেন বটে, কিন্তু চোটের কারণে সামর্থ্যের পুরোটা দিতে পারেননি বলেই ধারণা করা হয়। খেলেছেন ১৪১ ম্যাচে, করেছেন ৯৮ গোল। তবে তাকে যে কারণে দলে ভেড়ানো হয়েছিল, সেই চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা পার্ক দেস প্রিন্সেসে আনতে পারেননি তিনি।

খুব কাছে চলে গিয়েছিলেন একবার। ২০২০ সালে থমাস টুখেলের অধীনে তিনি দলকে নিয়ে গিয়েছিলেন ফাইনালে। তবে সেবারের ফাইনালে বায়ার্ন মিউনিখের বাধা পেরোতে পারেননি তিনি, পারেনি তার দলও। সেবার ফাইনালের পর তার কান্নায় ভেঙে পড়ার দৃশ্যটাই হয়ে আছে তার পিএসজি জীবনের হাইলাইট।

এরপরের মৌসুমে খেলেছিল সেমিফাইনাল। তবে চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদের কাছে হেরে দ্বিতীয় রাউন্ডেই শেষ হয়ে গেছে পিএসজির শিরোপার আশা। এরপরই পিএসজি ফন্দি আঁটছে দলে বিশাল এক পরিবর্তনের।

সেই পরিবর্তনের অংশ হিসেবে নেইমারকেও দলছাড়া করতে ছাইছে দলটি। স্কাই স্পোর্টসও আর স্প্যানিশ সংবাদ মাধ্যম এএস জানাচ্ছে, তাকে মাত্র ৮২৮ কোটি টাকা হলেই ছেড়ে দিতে চায় ক্লাবটি। এর মানে দাঁড়াচ্ছে ফরাসি দলটি ১২০০ কোটি টাকার আশা ছেড়েই দিয়েছে ইতোমধ্যে। তবে ধারণা করা হচ্ছে, ৮২৮ টাকার প্রস্তাব এলেই কেবল ‘আলোচনায় বসবেন’ পিএসজি সভাপতি নাসের আল খেলাইফি; যদি একাধিক পক্ষ আগ্রহী হয়, সেক্ষেত্রে অর্থটা আরও বাড়তেও পারে।

তবে নেইমার যে ক্লাবেই থাকতে চান, সেটা পরিষ্কার করে দিয়েছিলেন কয়েকদিন আগে। সমর্থকদের কাছ থেকে দুয়ো শোনার পর তিনি বলেছিলেন, ‘এখনো পিএসজির সঙ্গে আমার চুক্তি শেষ হয়ে যায়নি। এখানে আরও তিন মৌসুমের জন্য আছি আমি; এখনই দুয়ো দেওয়া বন্ধ করুন, নাহয় দুয়ো দিতে দিতে কাহিল হয়ে পড়বেন আপনারা।’

তবে এর মাধ্যমে একটা পরিষ্কার আভাস পাওয়া যাচ্ছে, পিএসজির জন্য আগামী দলবদল মৌসুমটা বেশ ব্যস্তই কাটতে যাচ্ছে। কারণ এর আগেই শোনা যাচ্ছিল, লিওনেল মেসি ছাড়া সব আর্জেন্টাইনকে ক্লাবছাড়া করতে চায় পিএসজি। শুধু আর্জেন্টাইন খেলোয়াড়ই নয়, জুলিয়ান ড্র্যাক্সলার, তিলো কেহরার, লেইভিন কুরজাওয়াদেরও ছেড়ে দিতে চায় ক্লাবটি, জানাচ্ছে ইউরোপীয় সংবাদ মাধ্যম।

এছাড়াও কিলিয়ান এমবাপেকে ধরে রাখতে চায় ক্লাবটি, সেটা করতেও দৌড়ঝাঁপ করতে হবে তাদের, এমবাপের চুক্তি যে শেষ আর এক মাস পরই! দলটির ব্যস্ততা এখানেই শেষ নয় অবশ্য। কোচ মরিসিও পচেত্তিনোকে রাখবে কি-না, এ নিয়ে আগে সিদ্ধান্তে আসতে হবে দলটিকে। যদি এক্ষেত্রে সিদ্ধান্তটা নেতিবাচক হয়, তাহলে তার বদলি কে হবেন পার্ক দেস প্রিন্সেসে, সেটা ঠিক করা, নতুন কোচকে নানা দৌড়ঝাঁপ পেরিয়ে ক্লাবে আনাটাও যে এখনো বাকি ফরাসি চ্যাম্পিয়নদের!

সংবাদটি শেয়ার করুন