ফ্রান্সের প্রেসিডেন্ট নির্বাচনে এমবাপ্পের ১০ ভোট

খেলাধুলা

ক্রীড়া ডেস্ক:: গত রবিবার অনুষ্ঠিত হয়েছে ফ্রান্সের রাষ্ট্রপতি নির্বাচন। নির্বাচনে ইমানুয়েল ম্যাখোঁ টানা দ্বিতীয় মেয়াদে নির্বাচনে হয়েছেন ফ্রান্সের রাষ্ট্রপতি। তবে অবাক করার মতো ঘটনা ঘটেছে ফ্রান্সের নির্বাচিত এলাকা তালনে গ্রামে। এই অঞ্চলের এক কেন্দ্রে ১০ ব্যক্তি রাষ্ট্রপতি হিসেবে কিলিয়ান এমবাপ্পেকে দেখতে চান।

তবে এমবাপ্পের ব্যালট পেপারে নাম থাকার বিষয়টি মোটেও শুদ্ধ পন্থায় ছিল না। নিশ্চিতভাবেই বলা যায় এটি নকল ব্যালট পেপার ছিল। ফ্রান্সের স্থানীয় পত্রিকা রিপাবলিকান ইস্ট জানাচ্ছে, সেই তালনে গ্রামের ভোটে দুই রাষ্ট্রপতি পদপ্রার্থীর পাশাপাশি এমবাপ্পের নামেও ব্যালট ছেপে দিয়েছিল সেই সমর্থক দল।

এই ঘটনায় তালনে গ্রামের মেয়র লুদোভিস বারবারোসা জানিয়েছেন, ‘আমরা প্রথমে দেখলাম একটা ব্যালট বেরিয়ে এসেছে, তারপরে দুটো, তারপর আরো একটা একটা করে। আসল ব্যালট থেকে খুব একটা আলাদা করা যাচ্ছিল না সেগুলোকে, এত দারুণভাবে বানানো হয়েছে। ‘

মাত্র ১৯ বছর বয়সেই বিশ্বকাপ জয় করা এবং নিয়মিত মাঠের পারফরম্যান্সে ফ্রান্সে বেশ জনপ্রিয় হয়ে উঠেছেন কিলিয়ান এমবাপ্পে। তবে গুঞ্জন এ বছরই ফ্রান্স ছেড়ে স্পেনের ক্লাবে যোগ  দেবেন তিনি। তবে ফ্রান্সের রাষ্ট্রপতি জানিয়েছেন তাকে ধরে রাখতে সর্বোচ্চ চেষ্টা করা হবে।

সংবাদটি শেয়ার করুন