এক সেঞ্চুরিতে দুটি রেকর্ড গড়লেন তামিম

খেলাধুলা

ক্রীড়া ডেস্ক:: ঢাকা লিগের ম্যাচে মঙ্গলবার সেঞ্চুরি করার মধ্য দিয়ে দুটি রেকর্ড গড়লেন তামিম ইকবাল। দেশের প্রথম ক্রিকেটার হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে ২০টি সেঞ্চুরি আর ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন এই তারকা ওপেনার।

মঙ্গলবার প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে বিকেএসপিতে রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবের বিপক্ষে ৮১ বলে ১০৯ রানের অনবদ্য ইনিংস খেলেন তামিম।

এদিন ম্যাচের শুরু থেকে একটু ধীরেসুস্থে ব্যাটিং করে যান তামিম। প্রথম ৩১ বলে তার সংগ্রহ ছিল মাত্র ১৯। পরে রানের গতি বাড়িয়ে ফিফটি করেন ৫৭ বলে।

এরপর বিধ্বংসী ব্যাটিংয়ে পরের ফিফটি করতে লাগে স্রেফ ২০ বল। ৭৭ বলে স্পর্শ করেন সেঞ্চুরি। ৯৫ রানে থেকে নাসুম আহমেদকে ছক্কা হাঁকিয়ে ২০তম সেঞ্চুরি আর ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন এই তারকা ব্যাটার।

লিস্ট ‘এ’ ক্রিকেটে তামিমের ২০ সেঞ্চুরির ১৪টিই জাতীয় দলের হয়ে। ক্লাব ক্রিকেটে আবাহনীর হয়ে করেছেন দুটি। বাকি চারটি মোহামেডান স্পোর্টিং ক্লাব, ব্রাদার্স ইউনিয়ন, চট্টগ্রাম বিভাগ ও প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে।

লিস্ট ‘এ’ ক্রিকেটে ১৫টি সেঞ্চুরি করে তামিমের ঠিক পরেই আছেন জাতীয় দলে অনিয়মিত হয়ে যাওয়া তারকা ওপেনার এনামুল হক বিজয়।

তামিমের ২০ সেঞ্চুরির ম্যাচেই ১৫তম সেঞ্চুরি উপহার দিয়েছেন প্রাইম ব্যাংকের ওপেনার এনামুল। দুজনের সেঞ্চুরিতে রূপগঞ্জ টাইগার্সের ২২৯ রান কোনো উইকেট না হারিয়েই পেরিয়ে যায় প্রাইম ব্যাংক।

তামিম-এনামুলের পর লিস্ট ‘এ’ ক্রিকেটে ১৩টি সেঞ্চুরি করে তৃতীয় পজিশনে আছেন সাবেক অধিনায়ক মুশফিকুর রহিমে। ১২টি সেঞ্চুরি করে তালিকায় যৌথভাবে চারে নাঈম ইসলাম ও লিটন কুমার দাস। ১১টি সেঞ্চুরি করে পঞ্চম পজিশনে আছেন মোহাম্মদ আশরাফুল ও ইমরুল কায়েস।

সংবাদটি শেয়ার করুন