টানা আট ম্যাচে হারল মুম্বাই ইন্ডিয়ান্স

খেলাধুলা

ক্রীড়া ডেস্ক:: যেন শনির দশা পেয়ে বসেছে মুম্বাই ইন্ডিয়ান্সকে। আইপিএলে সবচেয়ে বেশি পাঁচবার চ্যাম্পিয়ন দলটি এবারের আসরে একটি জয়ের জন্য মাথা কুটে মরছে। রোববার রাতে তারা হেরেছে টানা অষ্টম ম্যাচে।

ঘরের মাঠ ওয়াংখেড়ে স্টেডিয়ামে আজ রোহিত শর্মার মুম্বাইকে ৩৬ রানের বড় পরাজয় উপহার দিয়েছে লোকেশ রাহুলের লখনৌ সুপার জায়ান্টস।

লক্ষ্য ছিল ১৬৯ রানের। রোহিত আর তিলক ভার্মা ছাড়া কেউ লড়াইও করতে পারেননি। রোহিত ৩১ বলে করেন ৩৯, তিলক ২৭ বলে ৩৮ রান। বাকিদের কেউ বিশের ঘরও ছুঁতে পারেননি।

১৩ ওভার শেষে ৪ উইকেটে মাত্র ৭৭ রান তোলা মুম্বাই কখনই রান তাড়ায় জয়ের আশা জাগাতে পারেনি। শেষ ৪২ বলে ৯২ রান নেওয়ার মতো অতিমানবীয় ইনিংস খেলতে পারেননি কেউ। ফলে ৮ উইকেটে ১৩২ রানেই থামে স্বাগতিকরা।

লখনৌর বাঁহাতি স্পিনার ক্রুনাল পান্ডিয়া ১৯ রান দিয়ে নেন ৩টি উইকেট।

এর আগে লোকেশ রাহুলের ৬২ বলে ১০৩ রানের হার না মানা ক্যাপ্টেনস নকে ভর করে ৬ উইকেটে ১৬৮ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করায় লখনৌ সুপার জায়ান্টস।

টস হেরে ব্যাট করতে নেমে লোকেশের ব্যাটে বেশ ভালো সূচনা পায় লখনৌ। উদ্বোধনী জুটিতে ২৭ তুলে কুইন্টন ডি কক (৯ বলে ১০) ফিরলেও দ্বিতীয় উইকেটে মনিশ পান্ডেকে নিয়ে ৪৭ বলে ৫৮ রানের জুটি গড়েন রাহুল। ২২ বলে ২২ করে আউট হন মনিশ।

এরপর দ্রুত তিনটি উইকেট হারায় লখনৌ। তবে আয়ুশ বাদোনিকে নিয়ে ষষ্ঠ উইকেটে ২৫ বলে ৪৭ রানের আরেকটি জুটিতে দলকে চ্যালেঞ্জিং সংগ্রহ এনে দেন রাহুল। এ জুটিতে মূল দায়িত্বটা পালন করেছেন রাহুলই। ইনিংসের ২ বল বাকি থাকতে আউট হন বাদোনি (১১ বলে ১৪)।

একটা প্রান্ত ধরে রাখা রাহুল ওপেনিংয়ে নেমে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। ৬২ বলে গড়া তার ১০৩ রানের ইনিংসটিতে ছিল ১২ বাউন্ডারি আর ৪ ছক্কার মার। এক ম্যাচ আগেই এই মুম্বাইয়ের বিপক্ষেই এবারের আইপিএলে নিজের প্রথম সেঞ্চুরি করেছিলেন লখনৌ অধিনায়ক।

মুম্বাইয়ের পক্ষে দুটি করে উইকেট নেন রিলি মেডেরিথ আর কাইরন পোলার্ড।

সংবাদটি শেয়ার করুন