নিউমার্কেটের ঘটনায় প্রমাণিত দেশে কোনো সরকার নেই : মির্জা ফখরুল

রাজনীতি

খবরটুডে ডেস্ক:: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সংঘর্ষের (নিউমার্কেট এলাকায়) ঘটনার মধ্য দিয়ে আবারও প্রমাণিত হয়েছে যে, আসলে দেশে কোনো সরকার নেই। এই সরকার একটা সম্পূর্ণ ব্যর্থ সরকারে পরিণত হয়েছে এবং তারা এই রাষ্ট্রকেও ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে।

তিনি বলেন, তাদের চোখের সামনে ঘণ্টার পর ঘণ্টা সংঘর্ষ হয়েছে দুটি পক্ষের মধ্যে। তারা সংঘর্ষ বন্ধ করার জন্য কোনো পদক্ষেপ নেয়নি। উপরন্তু তাদের কর্মকর্তারা যে বিভিন্নভাবে বক্তব্য দিচ্ছেন যে তারা কোনো পক্ষেই ছিলেন না, নিরপেক্ষ ভূমিকা পালন করেছেন। নিরপেক্ষ ভূমিকা পালন করে তারা এই সংঘর্ষকে আরও বেশি করে ছড়িয়ে দেওয়ার সহযোগিতা করেছেন। পুলিশের নিষ্ক্রিয়তাই এর জন্য সম্পূর্ণভাবে দায়ী। ওই ঘটনায় যে দুজন মারা গেছেন— এই মৃত্যুর জন্য, এ হত্যার জন্য তারাই দায়ী।

বৃহস্পতিবার জাতীয়তাবাদী ছাত্রদলের নবগঠিত কমিটির নেতাদের নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা শহিদ জিয়াউর রহমানের মাজার জিয়ারত করতে গিয়ে মির্জা ফখরুল এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, প্রধানমন্ত্রী বলেছেন যে, আমাদের অপরাধটা কী? উনাদের অপরাধ হচ্ছে তারা এদেশে গণতন্ত্রকে ধবংস করেছে, এই দেশে তারা মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে, এই দেশকে তারা দুর্নীতির স্বর্গ রাজ্যে পরিণত করেছে এবং ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের যে লক্ষ্যগুলো ছিলো সেই সমস্ত লক্ষ্যগুলোকে ধুলিসাত করে দিয়ে তারা আজকে জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে প্রমাণিত হয় যে তারা সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে একটি দেশকে পরিচালনা করতে, দেশকে একটা সুষ্ঠু জায়গা নিয়ে আসতে এবং সত্যিকার অর্থে একটি গণতান্ত্রিক ব্যবস্থা এখানে প্রতিষ্ঠা করতে।

সংবাদটি শেয়ার করুন