উত্তেজিত শিক্ষার্থীরা ফের রাস্তায়, ককটেল বিস্ফোরণ

জাতীয় শীর্ষ সংবাদ

খবরটুডে ডেস্ক:: শিক্ষার্থীদের সঙ্গে দোকান মালিক ও কর্মচারিদের দুইদিনের ব্যাপক সংঘর্ষের পর পরিস্থিতি কিছুটা শান্ত হয়েছিল, এরই মধ্যে ঢাকা কলেজের সামনে বেশ কিছু ককটেল বিস্ফোরিত হয়েছে। এতে ফের উত্তেজনা ছড়িয়ে পড়েছে। শিক্ষার্থীরা নেমে এসেছে রাস্তায়।

বুধবার (২০ এপ্রিল) বিকেল পৌনে ৫টার দিকে পরপর ৬টি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। কে বা কারা এই বিস্ফোরণ ঘটনা ঘটিয়েছে- তা তাৎক্ষণিক জানা যায়নি। এতে পথচারীদের ভেতর আতঙ্ক ছড়িয়ে পড়ে। বন্ধ হয়ে যায় নিউ মার্কেট এলাকায় যান চলাচল । উত্তেজিত শিক্ষার্থীরা ফের রাস্তায় নেমে আসে।

নিউমার্কেট এলাকায় সংঘর্ষের সূত্রপাত গত ১৮ এপ্রিল রাতে ব্যবসায়ী ও ঢাকা কলেজের ছাত্রদের মধ্যে। পরদিন মঙ্গলবার থেমে থেমে দিনভর সংঘর্ষ হয়। এতে পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। সাংবাদিক ও শিক্ষার্থীসহ অর্ধশতাধিক আহত হন।

ওই সংঘর্ষের মধ্যে পড়ে নাহিদ হোসেন নামে এক কুরিয়ার সার্ভিসকর্মী প্রাণ হারিয়েছেন। তিনি মঙ্গলবার বাসা থেকে বের হয়ে ওই এলাকায় এসে সংঘর্ষের মধ্যে পড়ে গিয়ে আহত হন। মঙ্গলবার রাতে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজে মারা যান তিনি। এ ছাড়া আরও একজন আইসিইউতে রয়েছেন।

সংবাদটি শেয়ার করুন