‘নিখোঁজ’ বিএনপি নেতা ইলিয়াস আলীর সন্ধান চেয়ে স্মারকলিপি

রাজনীতি

নিজস্ব প্রতিবেদক:: বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক, সিলেট জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য এম ইলিয়াস আলীর সন্ধান চেয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবরে জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি প্রদান করেছে সিলেট জেলা বিএনপি।

রবিবার (১৭ এপ্রিল) দুপুরে জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ও সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরীর নেতৃত্বে বিপুল সংখ্যক নেতাকর্মীর উপস্থিতিতে সিলেটের জেলা প্রশাসকের কার্যালয়ে এই স্মারকলিপি দেয়া হয়।

এদিকে- একই সময়ে জেলার আওতাধীন সকল উপজেলা ও পৌর কমিটির উদ্যোগে স্ব স্ব উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়। এম ইলিয়াস আলী ‘নিখোঁজ’ হওয়ার ১০ বছর অতিবাহিত হওয়ায় তাঁর সন্ধান চেয়ে কর্মসূচী ঘোষণা করে সিলেট জেলা বিএনপি। এরই অংশ হিসেবে স্মারকলিপি দেয়া হয়েছে। স্মারকলিপিতে এম ইলিয়াস আলী, ছাত্রদল নেতা ইফতেখার আহমদ দিনার, জুনেদ আহমদ ও ইলিয়াস আলীর গাড়ি চালক আনসার আলী সহ ‘নিখোঁজ’ সকল নেতাকর্মীকে ফিরিয়ে দেয়ার জন্য সরকারের প্রতি জোর দাবী জানানো হয়।

স্মারকলিপি প্রদান শেষে সংক্ষিপ্ত বক্তব্যে আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, ‘বৃহত্তর সিলেটের সবচেয়ে জনপ্রিয় নেতা ইলিয়াস আলী গুমের ১০ বছর পেরিয়ে গেলেও সরকারের পক্ষ থেকে ফিরিয়ে দেয়ার কার্যকর কোন উদ্যোগ না নেয়া দুঃখজনক। দেশের যে কোন নাগরিকের নিরাপত্তা বিধান করার দায়িত্ব সরকারের। দেশের যে কোন নাগরিক গুম হলে তাকে খুঁজে বের করার দায়িত্ব সরকারের উপরই বর্তায়। কিন্তু জননেতা এম ইলিয়াস আলী সহ গুমকৃত নেতাকর্মীদের ফিরিয়ে দেয়ার ব্যাপারে সরকারের পক্ষ থেকে কার্যকর কোন পদক্ষেপ গ্রহণ না করায় আমরা মনে করি গুমকৃত সকলই সরকারের হেফাজতে রয়েছেন। আমরা সিলেট জেলা বিএনপির পক্ষ থেকে অবিলম্বে জননেতা এম ইলিয়াস আলী, ছাত্রদল নেতা ইফতেখার আহমদ দিনার, জুনেদ আহমদ ও গাড়ী চালক আনসার আলী সহ গুমকৃত সকল নেতাকর্মীদের অক্ষত অবস্থায় তাদের পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার জোর দাবী জানাচ্ছি।’

এ সময় উপস্থিত ছিলেন- জেলা বিএনপির সাবেক আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদার, জেলার সাবেক সাধারণ সম্পাদক আব্দুল গাফফার, আলী আহমদ, সাবেক সহ-সভাপতি শেখ মকন মিয়া, সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ টি এম ফয়েজ, জেলার বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল ও সাবেক সাংগঠনিক সম্পাদক হাসান আহমদ পাটোয়ারী রিপন ও জেলা বিএনপির নবনির্বাচিত সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন