জগন্নাথপুরে ব্রীজ দেবে যান চলাচল বন্ধ, জন ভোগান্তি চরমে

সারাদেশ

জগন্নাথপুর প্রতিনিধি:: সুনামগঞ্জের জগন্নাথপুর পৌর শহরের শহীদ মিনার সংলগ্ন নলজুর নদীর উপর নির্মিত ব্রীজটি দেবে যান চলাচল বন্ধ রয়েছে। এতে জনাসাধরণের চলাচলে ভোগান্তির সৃষ্টি হয়েছে।

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, জগন্নাথপুর পৌর শহরের নলজুর নদীর উপর (শহীদ মিনার সংলগ্ন ও উপজেলা পরিষদ সংলগ্ন) দুটি ব্রীজ রয়েছে। দুটি ব্রীজই নির্মাণ করা হয়েছিল এরশাদ সরকারের আমলে। এর মধ্যে শহীদ মিনার সংলগ্ন ব্রীজটি এলাকাবাসীর অর্থায়নে কাজ শুরু করলে পরবর্তীতে সরকারি অর্থায়নে নির্মাণ কাজ সম্পন্ন হয়।

জগন্নাথপুর উপজেলা পরিষদ সংলগ্ন ব্রীজটি ঝুঁকিপূর্ণ ও সরো থাকায় সম্প্রতি সরকার কর্তৃক টেন্ডার ঘোষনা করা হয়। নলজুর নদীর পশ্চিম পাড়ে পৌরসভা কার্যালয়, থানা, সরকারী-বেসরকারী ব্যাংকসহ জগন্নাথপুরের মূল বাজারটি অবস্থিত। যার ফলে প্রতিদিন এই ২টি ব্রীজ দিয়ে যানবাহন সহ হাজার হাজার জনসাধারণ চলাচল করে থাকেন।

গত শুক্রবার বিকেলে শহীদ মিনার সংলগ্ন বীজটি দেবে যাওয়ায় উপজেলা সংলগ্ন ব্রীজ দিয়ে সকল প্রকার যানবাহন ও জনসাধারন চলাচল করায় তীব্র যানজটের সৃষ্টি হয়ে যাতায়াতকারীদের ঘন্টার পর ঘন্টা অপেক্ষায় থাকতে হচ্ছে। যানজটের কারনে পবিত্র রমজান মাসে জনসাধরণ পড়ছেন চরম ভোগান্তিতে।

এই দিকে ধ্বসে যাওয়া ব্রীজ দিয়ে যাতায়াত না করার জন্য জগন্নাথপুর পৌরসভার সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক মাইকিং করে প্রচারণা চালানো হয়।

জগন্নাথপুর উপজেলা প্রকৌশলী সোহরাব হোসেন জানান, ব্রীজটি এলজিইডির তালিকাভুক্ত নয়। ব্রীজটি এলজিইডির তালিকাভুক্ত করতে কাজ চলছে। ব্রীজ ধ্বসে যাওয়ার বিষয় ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে। এলাকাবাসীর গুরুত্বপূর্ন এই ব্রীজটি দ্রুত মেরামত করে যানবাহন চলাচলের উপযোগী করতে সংশ্লিষ্ট কতৃপক্ষের নিকট জোর দাবী জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন