পানি সংকট নিরসনের দাবিতে সিলেটের রাস্তায় মেডিকেল শিক্ষার্থীরা

শিক্ষা

নিজস্ব প্রতিবেদক:: সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজের ডাক্তার শামসুদ্দিন ছাত্রাবাসসহ আটটি হলের পানি সংকট নিরসনের দাবিতে আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা। বৃহস্পতিবার বিকাল ৪টা থেকে ইফতারের আগ মুহূর্ত পর্যন্ত ডাক্তার শামসুদ্দিন ছাত্রাবাসের সামনে এই আন্দোলনে করেন তারা।

আন্দোলনের সময় শিক্ষার্থীরা বালতি, পানির বোতলসহ বিভিন্ন প্লে-কার্ড নিয়ে রাস্তায় নেমে ‘হলে কেনো পানি নাই, প্রশাসন জবাব চাই’সহ বিভিন্ন স্লোগান দিতে থাকেন। পরে অধ্যক্ষের আশ্বাসে অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা তাদের পানির সমস্যার স্থায়ী সমাধান না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে বলে জানান।

শিক্ষার্থীদের অভিযোগ, দীর্ঘদিন থেকে ছাত্রাবাসের আটটি হলের কোনটিতেই পানি নেই, তারা বাইরে থেকে পানি কিনে খেতে হয়। বারবার প্রশাসনকে বিষয়টি জানানো হলেও তারা তা আমলে নিচ্ছেন না।

সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে আন্দোলনে একাত্মতা পোষণ করে এই বিক্ষোভে অংশ নেয় এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখা ছাত্রলীগের নেতারা।

এ বিষয়ে এমএজি ওসমানী মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি সাইফুল বলেন, ‘শামসুদ্দিন ছাত্রাবাসসহ মেডিকেলের আটটি হলের পানি সমস্যা দীর্ঘদিনের। বিভিন্ন সময় প্রশাসনকে বিষয়টি জানানো হলেও তার সমাধান হয়নি। যেহেতু অধ্যক্ষ স্যার বলেছেন এক মাসের ভেতরে এই সংকট সমাধান হবে, তাই অবরোধ তুলে নিচ্ছি।’

এ ব্যাপারে এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ভাইস প্রিন্সিপাল শিশিড় চক্রবর্তী বলেন, শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে সমস্যা সমাধান করা হবে।

এদিকে নগরের চোহাট্টায় আন্দোলন করা শিক্ষার্থীদের সড়ক অবরোধে রাস্তায় তীব্র যানজট সৃষ্টি হয়। এতে বিপাকে পড়েন ঘরে ফেরা রোজাদারসহ নানা শ্রেণি-পেশার লোকজন।

সংবাদটি শেয়ার করুন