ফের সিলেটে গরু-ছাগলের মাংস বিক্রি শুরু

সারাদেশ

নিজস্ব প্রতিবেদক:: দাম বৃদ্ধির দাবিতে ৪ দিন বন্ধ থাকার পর সিলেটে গরু-ছাগলের মাংস বিক্রি আবার শুরু হয়েছে। সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর আশ্বাসে মাংস বিক্রির সিন্ধান্তে আসেন ব্যবসায়ীরা।

গত ৬ এপ্রিল দিবাগত রাতে গরু ও ছাগলের মাংসের দাম বৃদ্ধির দাবি করে মাংস বিক্রি বন্ধের আন্দোলনে নামেন সিলেট মহানগর মাংস ব্যবসায়ী সমবায় সমিতির নেতৃবৃন্দ। সিসিক কর্তৃক নির্ধারিত দাম বৃদ্ধি না করা হলে তারা আন্দোলন প্রত্যাহার করবেন না। এমন দাবিতে গত ৪ দিন ধরে সিলেট মহানগরীতে গরু ও খাসির মাংস বিক্রি করে দেন আন্দোলনকারীরা। অবশেষে সিটি মেয়র আরিফুল হক চৌধুরীর আশ্বাসে সোমবার (১১ এপ্রিল) থেকে আন্দোলন প্রত্যাহার করে মাংস বিক্রি শুরু করেছেন তারা।

সিলেট মাংস ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আব্দুল খালিক জানান, বৃহস্পতিবার (৭ এপ্রিল) সকাল থেকে ব্যবসায়ীরা মাংস বিক্রি বন্ধ রেখেছিলেন। তাদের দাবি ছিল মহানগর এলাকায় সিলেট সিটি করপোরেশন গরুর মাংস ৬০০ ও ছাগলের মাংস ৮৫০ টাকা নির্ধারণ করে দিয়েছে। এর চেয়ে বেশি দাম রাখলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জেল-জরিমানা করা হয়। এই দামে মাংস বিক্রি করে তাদের পুঁজি তোলা সম্ভব হয় না। এর জন্য সিসিকের বেঁধে দেয়া দামে মাংস বিক্রি করা কঠিন হয়ে পড়ে। তাই আমরা মাংসের দাম বৃদ্ধি করার লক্ষ্যে আন্দোলনে নামি।

আব্দুল খালিক আরও বলেন, সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী রবিবার রাতে মাংস ব্যবসায়ীদের কথা শুনেছেন। তিনি দাম পুনর্নির্ধারণ করে দেওয়ার আশ্বাস দিলে আমরা পুনরায় মাংস বিক্রি শুরু করেছি।

সংবাদটি শেয়ার করুন