জগন্নাথপুরে মাদ্রাসার উন্নয়ন কাজে বিতর্কিত চেয়ারম্যান মখলুছ’র বাঁধা

সারাদেশ

বিশেষ প্রতিনিধি:: সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার পাইলগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  মখলুছ মিয়া ও ৬ নং ওয়ার্ড ইউপি সদস্য আলী আকবর খান এর বিরুদ্ধে হযরত মা ফাতেমা (রাঃ) দাখিল মাদ্রাসার মাটি ভরাট কাজে বাঁধা দেওয়ার অভিযোগ উঠেছে। মাদ্রাসার প্রতিষ্ঠাতার মালিকানা ভূমি থেকে মাটি কাটা কাজে বাঁধা দেওয়ার প্রতিবাদে আলীপুর মাদ্রাসা পয়েন্টে গত ২ এপ্রিল শনিবার হযরত মা ফাতেমা (রা.) দাখিল মাদ্রাসার শিক্ষার্থী, শিক্ষক,মাদ্রাসা পরিচালনা কমিটি ও এলাকাবাসীর উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

হযরত মা ফাতেমা (রা.) দাখিল মাদ্রাসা পরিচালনা কমিঠির সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী হাজী মো. হালিম উদ্দিন এর সভাপতিত্বে ও মাদ্রার শিক্ষক মাওলানা নেছার আহম্মদের পরিচালনায় মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন মাদ্রাসা পরিচালনা কমিটির ক্যাশিয়ার মো. মতছির আলী, মাদ্রাসার সুপার মাওলানা মো. হাবিবুর রহমান, মাদ্রাসার ১০ম শ্রেনীর ছাত্র রবিউল ইসলাম, ৭ম শ্রেনীর ছাত্রী ছানিয়া আক্তার মুন্নি প্রমূখ।

এই সময় সমাজ সেবক মাহমদ আলী, তজমুল আলী, আশ্রাফ মিয়া, মাদ্রাসার শিক্ষক নেছার আহম্মদ, রায়হান আহম্মদ, শিহাব আহম্মদ, এখলাছুর রহমান, আব্দুল ওয়াজেক, মিজানুর রহমান, বাবুল আহম্মদ, শিবলী বেগম, মাহবুবা বেগম, মুন্নিজা হকসহ মাদ্রাসার ছাত্র-ছাত্রী অভিভাবক ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তারা বলেন, হযরত মা ফাতেমা (রা.) দাখিল মাদ্রাসাটি প্রতিষ্ঠা করেন যুক্তরাজ্য প্রবাসী আলহাজ্ব শাহিন আহমদ চৌধুরী। সম্প্রতি তিনি মাদ্রাসার ভবন নির্মাণের জন্য উনার মালিকানা ভূমি থেকে মাটি কেটে ভবন নির্মাণের স্থান ভরাট করা কাজ শুরু করেন। হঠাৎ করে সম্পূর্ন অন্যায়ভাবে গোতগাঁও গ্রামের মামলাবাজ নুরুল আমিনের ভূমি দাবী করে তার পক্ষ নিয়ে পাইলগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী মখলিছ মিয়া ও ইউপি সদস্য আলী আকবর খান মাটি কাটার কাজে বাঁধা প্রদান করেন এর প্রতিকার চেয়ে মাদ্রাসার সুপার জগন্নাথপুর উপজেলা নির্বাহি কর্মকতা বরাবর গত ২৪ মার্চ লিখিত আবেদন করেন। এরপর ও এর কোন প্রকার সমাধান না হওয়ার কারণে আমরা মানববন্ধন ও প্রতিবাদ সভার আয়োজন করি।

বক্তারা ইউপি চেয়ারম্যান মখলুছ মিয়া ও ইউপি সদস্য আলী আকবর খান কর্তৃক অন্যায়ভাবে মাদ্রাসার উন্নয়কাজে বাঁধা প্রদান করায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

সংবাদটি শেয়ার করুন