জরুরি অবতরণের সময় রানওয়েতে ভেঙে দুই টুকরো বিমান

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক:: জরুরি অবতরণের সময় রানওয়েতে হঠাৎই পিছনের চাকা পিছলে গিয়ে ভারসাম্য হারিয়ে দুর্ঘটনার শিকার হয়েছে ডিএইচএলের একটি পণ্যবাহী বিমান। এর পরে মাটিতে ধাক্কা খেয়ে দু’টুকরো হয়ে যায়।

আজ শুক্রবার (৮ এপ্রিল) ব্রিটিশ গণমাধ্যম দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এর আগে গতকাল বৃহস্পতিবার (৭ এপ্রিল) রাতে ঘটনাটি ঘটেছে দক্ষিণ আমেরিকার কোস্টারিকার রাজধানী সান হোসের হুয়ান সান্তা মারিয়া আন্তর্জাতিক বিমানবন্দরে। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

প্রতিবেদনে বলা হয়, দুর্ঘটনাগ্রস্ত পণ্যবাহী বিমানটি জার্মানির পরিবহণ সংস্থা ডিএইচএলের। রানওয়েতে জরুরি অবতরণের সময় হঠাৎই পিছনের চাকা পিছলে ভারসাম্য হারায় বিমানটি। এর পরে মাটিতে ধাক্কা খেয়ে বিমানটি মাঝখান থেকে ভেঙে দু’টুকরো হয়ে যায়। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। ভেঙে পড়ার পরে বিমানের একাংশ থেকে ধোঁয়া বেরোতে দেখা গেলেও কোনও বড় অগ্নিকাণ্ড ঘটেনি। বিমানের চালক এবং তার সহকারী দুজন অক্ষত রয়েছেন। ঘটনার পর সন্ধ্যা ৬টা পর্যন্ত বিমানবন্দর বন্ধ রাখা হয়।

প্রসঙ্গত, ২০২০ এর অগস্টে কেরলের কোঝিকোড়ের কারুপুর বিমানবন্দরে অবতরণের সময় চাকা পিছলে খাদে পড়ে ভেঙে দুই টুকরো হয়েছিল এয়ার ইন্ডিয়ার একটি যাত্রীবাহী বিমান। দুই চালকসহ ১৯ জনের মৃত্যু হয়েছিল ওই ঘটনায়।

সংবাদটি শেয়ার করুন