দেড় মিনিটেই আওয়ামী লীগ নেতাকে হত্যা

রাজনীতি শীর্ষ সংবাদ

খবরটুডে ডেস্ক:: ‘ফিল্মিস্টাইলে’ মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ওরফে টিপুকে হত্যা করা হয়েছে। ওই সময় জাহিদুলের সঙ্গে গাড়িতে ছিলেন তার বন্ধু মিজানুর রহমান। তিনি গণমাধ্যমকে বলেছেন, মাত্র এক থেকে দেড় মিনিটের মধ্যে এ ঘটনাটি ঘটেছে।

রাজধানীর শাহজাহানপুরের আমতলা মসজিদ এলাকায় গতকাল (বৃহস্পতিবার) দিবাগত রাত সোয়া ১০টার দিকে যানজটে আটকে ছিল জাহিদুলের গাড়ি। তার সঙ্গে গাড়িতে ছিলেন মিজানুরসহ চারজন।

ওই সময় হঠাৎ  মুখোশধারী দুই দুর্বৃত্ত এসে জাহিদুলের মাইক্রোবাস লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালায়। এতে গাড়ির কাচ ভেঙে জাহিদুলের শরীরে একাধিক গুলি লাগে।

এ সময় তার চালক মুন্নাও গুলিবিদ্ধ হন। একইসঙ্গে যানজটে আটকা পড়া রিকশাআরোহী সামিয়া আফরিন ওরফে প্রীতি (২২) নামের এক কলেজছাত্রীও গুলিবিদ্ধ হন। তার বাসা শান্তিবাগে।

শুক্রবার ঢাকা মেডিকেল কলেজে জাহিদুলের বন্ধু মিজানুর বলেন, তাদের বহনকারী মাইক্রোবাসটি ঘটনাস্থলে আসা মাত্রই জাহিদুলকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে এক যুবক। এলোপাতাড়ি গুলি করে পালিয়ে যায় ওই যুবক।

তবে এই হত্যাকাণ্ডের আগে জাহিদুলকে কেউ হুমকি দিয়েছিল কি না- সে বিষয়ে মিজানুর কিছু বলতে পারেননি। বন্ধু জাহিদুলও তাকে কিছু বলেননি বলে জানান তিনি।

জাহিদুল আলোচিত যুবলীগ নেতা মিল্কি হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি ছিলেন। হত্যাকাণ্ডের সঙ্গে এই মামলার কোনো সংশ্লিষ্টতা আছে কি না- এমন প্রশ্নের জবাবে মিজানুর বলেন, সিসিটিভির ফুটেজ পাওয়া গেছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য তদন্ত করে সেটা বলতে পারবে।

এদিকে জাহিদুলের গাড়িচালক একই ঘটনায় গুলিবিদ্ধ মুন্না বলেন, আমরা গাড়িতে করে শাহজাহানপুর বাগিচা মসজিদের দিক দিয়ে বাসায় যাচ্ছিলাম। রাস্তায় ট্রেনের সিগন্যাল দিলে গাড়ি থামিয়ে সিগন্যাল ছাড়ার অপেক্ষা করতে থাকি। হঠাৎ বাঁ পাশ দিয়ে সন্ত্রাসীরা আচমকা এলোপাতাড়ি গুলি চালায়। জাহিদুল ভাইয়ের বাঁ হাতসহ বিভিন্ন স্থানে গুলি লাগে। কাউকে চিনতে পেরেছেন কি না- জানতে চাইলে তিনি বলেন, সবার মুখে হেলমেট পরা ছিল।

এ ঘটনায় শুক্রবার সকালে নিহত জাহিদুল ইসলাম টিপুর স্ত্রী সংরক্ষিত নারী ওয়ার্ড কাউন্সিলর ফারহানা ইসলাম ডলি শাহজাহানপুর থানায় মামলা করেছেন বলে জানান শাহজাহানপুর থানার ওসি মনির হোসেন মোল্লা।

মামলা নম্বর-১৮। অভিযোগে তিনি কারও নাম উল্লেখ করেননি।

মামলার এজাহারে টিপুর স্ত্রী অভিযোগ করেন, বৃহস্পতিবার রাত সোয়া ১০টার দিকে শাহজাহানপুর থানাধীন ২০২ উত্তর শাহজাহানপুর মানামা ভবনে বাটার দোকানের সামনে পৌঁছামাত্র অজ্ঞাতনামা দুর্বৃত্তরা হামলা করেন। তারা আমার স্বামী জাহিদুল ইসলাম টিপুকে পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে আগ্নেয়াস্ত্র দিয়ে এলোপাতাড়িভাবে গুলি করেন।

সূত্র: যুগান্তর

সংবাদটি শেয়ার করুন