রাশিয়া ও ইউক্রেনের মধ্যে সমঝোতার ইঙ্গিত

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক:: রাশিয়া ও ইউক্রেনের মধ্যে সমঝোতার ইঙ্গিত পাওয়া গেছে। দুই দেশের প্রতিনিধিরা ‘ইতিবাচক’ অবস্থানে পৌঁছানোর ইঙ্গিত দিয়েছেন।

গার্ডিয়ানের খবরে বলা হয়, শান্তি আলোচনার উভয় পক্ষের প্রতিনিধিদের ইতিবাচক শোনাচ্ছে। সামনের কয়েক দিনের মধ্যে আরো আলোচনা হবে বলে জানা গেছে।

ইউক্রেনের প্রতিনিধি এবং রাষ্ট্রপতির উপদেষ্টা মাইখাইলো পোদোলিয়াক এক ভিডিও বার্তায় বলেন, আলোচনা গঠনমূলক হয়েছে। আমরা নীতিগতভাবে কোনো শর্তে রাজি হব না। রাশিয়া এখন এটা বুঝতে পেরেছে। রাশিয়া ইতিমধ্যে গঠনমূলক কথা বলতে শুরু করেছে। আমি মনে করি যে আমরা কিছুদিনের মধ্যে আক্ষরিক অর্থে কিছু ফলাফল অর্জন করব।

রাশিয়ান প্রতিনিধি লিওনিড স্লুটস্কি রয়টার্সকে বলেন, উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে এবং শিগগিরই একটি যৌথ অবস্থানে পৌঁছানোর আশা করছি।

রাশিয়ার রাষ্ট্রীয় মালিকানাধীন আরআইএ নিউজ এজেন্সি লিওনিডের উদ্ধৃতি দিয়ে জানায়, ইউক্রেনের সঙ্গে পূর্ববর্তী আলোচনার তুলনা করলে সর্বশেষ আলোচনায় উল্লেখযোগ্য অগ্রগতি।

তবে ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ এবং জার্মান চ্যান্সেলর ওলাফ স্কোলজ জানান, শনিবার তাদের সঙ্গে ভ্লাদিমির পুতিন ফোনালাপে যুদ্ধ শেষ করার কোনো ইচ্ছা প্রকাশ করেননি।

সংবাদটি শেয়ার করুন