ভূমিহীনদের জায়গা দখল করে রাখলেন চেয়ারম্যান, উদ্ধারের দাবীতে মানববন্ধন

সারাদেশ

সুনামগঞ্জ প্রতিনিধি:: সুনামগঞ্জ সদর উপজেলার সুরমা ইউনিয়নের পূর্ব ইব্রাহিমপুর গ্রামের ৯টি ভূমিহীন পরিবারকে ডিসির বিভিন্ন খতিয়ানের বন্দোবস্তকৃত প্রায় ত্রিশ লাখ টাকার মূল্যের ১৫ কেদার (৪৫০ শতক) খাস জায়গা জোরপূর্বক সুরমা ইউনিয়নের চেয়ারম্যান আমির হোসেন রেজা কর্তৃক দখলের প্রতিবাদে ও জমি উদ্ধারের দাবীতে ঘন্টা ব্যাপী মানববন্ধন করেছে অসহায় নয়টি পরিবার।

বুধবার (০৯ মার্চ) দুপুরে সুনামগঞ্জ পৌর শহরের আলফাত স্কয়ার পয়েন্টে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন, মো. আব্দুল হান্নান,আঙ্গুরা বেগম,আব্দুল করিম, জুনাব আলী, জায়েদা খাতুন, দিলারা বেগম, রেজিয়া বেগম, মইনুল হক, শাহ আলম, ওয়াহিদুল হক ও রুপচান বেগম প্রমুখ।

বক্তারা বলেন, আনুমানিক ২২ বছর পূর্বে সুনামগঞ্জ ডিসির খতিয়ানের ১২১৩, ১২১৭, ১১৭৯, ১২১১, ১১৭০, ১১৮২, ১১৯৬, ১২০৮, ১১৮০ দাগের প্রায় ৪৫০ শতক পতিত ভূমি বন্দোবস্ত নেন। কিন্তু সুরমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আমির হোসেন রেজা এই বন্দোবস্তকৃত জায়গাটুকু জোরপূর্বক দখল করে রেখেছেন। তারা গৃহহীন বলেই সরকার বাহাদুর থেকে ওই খাস জায়গাটুকু বন্দোবস্ত নিয়েছিলেন। অবিলম্বে তাদের দখলকৃত জায়গা উদ্ধার করে ফিরিয়ে দেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জেলা প্রশাসনের সহযোগিতা কামনা করেন। এর আগে চলতি বছরের ২রা মার্চ জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনের নিকট একটি লিখিত অভিযোগ দায়ের করেন ভুক্তভোগীরা।

সংবাদটি শেয়ার করুন