নতুন বিতর্কে রোনালদো!

খেলাধুলা

ক্রীড়া ডেস্ক:: ম্যানচেস্টার ইউনাইটেডে ফেরার পর একের পর এক বিতর্কে জড়ান ক্রিস্তিয়ানো রোনালদো। এবার তো পর্তুগিজ সুপারস্টারের বিরুদ্ধে পেশাদারিত্ব ও দায়বদ্ধতা নিয়েও প্রশ্ন উঠেছে।

ফিট থাকার পরও নাকি ইনজুরির কথা বলে শনিবার রাতে ম্যানচেস্টার সিটির বিপক্ষে ডার্বি ম্যাচে খেলেননি রোনালদো। ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি ১-৪ ব্যবধানে হেরেছে ইউনাইটেড।

ম্যাচের পর রোনালদোকে ঘিরে বিতর্ক দানা বেঁধেছে। ইউনাইটেডের একাংশের বক্তব্য, ডার্বিতে শুরু থেকে তাকে খেলানো হবে না জানতে পেরে টিম থেকে নিজেকে সরিয়ে নেন রোনালদো। শুধু তাই নয়, পর্তুগালে নিজের বাড়িতে চলে গিয়েছেন সিআর সেভেন!

ব্রিটিশ সংবাদমাধ্যমের এই খবর কিছুটা হলেও চাপে ফেলে দিচ্ছে রোনালদোকে। ক্যারিয়ারে কখনো তার বিরুদ্ধে দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন ওঠেনি।

সংবাদমাধ্যমে খবর, রেড ডেভিলদের অন্তর্বর্তীকালীন কোচ রালফ রাংনিক সিটির বিপক্ষে নতুন ফরমেশনে দলকে খেলাতে চেয়েছিলেন। আর তাই শুরুতে রোনালদোকে বেঞ্চে বসানোর ভাবনা ছিল। যা জানতে পেরে কোচের সঙ্গে তার স্ট্র্যাটেজি নিয়ে পাল্টা প্রশ্ন তুলে দিয়েছিলেন রোনালদো। তীব্র ক্ষোভও প্রকাশ করেছিলেন।

ইংল্যান্ডের একটি শীর্ষ দৈনিকের খবর অনুযায়ী, টিমের সতীর্থরা ম্যানচেস্টার ডার্বি খেলার জন্য হোটেলে চেক-ইন করার সময় রোনালদোকে না দেখতে পেয়ে বেশ অবাক হয়েছিলেন। তিনি চোটের কারণে টিম থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন, তা জানতে পেরে আরও অবাক হয়ে যান। তার মতো চূড়ান্ত পেশাদার ফুটবলার কী ভাবে নিজের দায়বদ্ধতার কথা ভুলে গেলেন, তা নিয়ে প্রশ্ন উঠছে।

এখানেই শেষ নয়, রোনালদো যে এই ম্যাচ খেলবেন না, তা নাকি জানতেন না কোচ রাংনিকও। ইউনাইটেডের কোচও তার মনোভাবে বেশ আশ্চর্য হয়ে যান।

শোনা যাচ্ছে, রাংনিক খোঁজ নিয়ে জানতে পারেন, সিআর সেভেনের নাকি হিপ জয়েন্টে ইনজুরি রয়েছে। ব্রিটিশ কাগজগুলোর প্রশ্ন, চোটই যদি থাকবে, তা হলে কোচকে কেন জানাননি রোনালদো?

ডার্বি ম্যাচের হারের ফলে লিগ টেবিলের প্রথম চার থেকে নেমে গেছে রোনালদোর দল। আগামী বছর চ্যাম্পিয়নস লিগ খেলতে হলে প্রথম চারে থাকতেই হবে ইউনাইটেডকে। রোনালদোও তা খুব ভালো করে জানেন।

কেউ কেউ অবশ্য বলছেন, এক যুগ পর পুরোনো ক্লাবে ফিরে খুব একটা খুশি নন সিআর সেভেন। মানিয়ে নিতেও সমস্যা হচ্ছে তার। কোচেদের সঙ্গে যে কারণে ঝামেলায় জড়িয়ে পড়ছেন তিনি।

সংবাদটি শেয়ার করুন