সম্প্রীতি রক্ষায় লেবারের বিকল্প নেই : রোশনারা আলী

প্রবাস

প্রবাস ডেস্ক:: আগামী ৫ মে ২০২২ ইংল্যান্ডে স্থানীয় সরকার নির্বাচন অনুষ্ঠিত হবে। জমে উঠেছে প্রচার প্রচারণা। ভোটারদের কাছ থেকে প্রার্থীরা সবাই দোয়া নিচ্ছেন সময় সুযোগ করে। নির্বাচনী বিধান-নিয়ম মেনে অংশ নিচ্ছেন সভা সেমিনার, আলোচনা সভায়।

লন্ডন বারা অব টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের বেথনাল গ্রিন ইস্ট ওয়ার্ডে লেবার পার্টি থেকে ইলেকশন-পূর্ব প্রচারণা শুরু হয়েছে। শনিবার (৫ মার্চ) পূর্ব লন্ডনের বেথনাল গ্রিন গার্ডেনে লেবার পার্টির বেথনাল গ্রিন ইস্টের অফিসিয়াল ক্যাম্পেইন লন্চে অংশ নিয়ে বক্তব্য রাখেন- ব্রিটিশ এমপি রুশনারা আলী, মেয়র জন বিগস ও উপস্থিত অন্যরা।

এমপি রুশনারা আলী আসন্ন ৫ মের কাউন্সিল নির্বাচনে লেবার পার্টির মনোনিত কাউন্সিলার প্রার্থী কাউন্সিলার সিরাজুল ইসলাম, কাউন্সিলার ইভ ম্যাককুইলান ও রেবেকা সুলতানা ও মেয়র জন বিগসের সমর্থনে আয়োজিত নির্বাচনী ক্যাম্পেইনে প্রধান অতিথির বক্তব্যে বলেছেন- সম্প্রীতি রক্ষায় লেবারের বিকল্প নেই। তিনি বলেন- বহুজাতিক ব্রিটেনের সম্প্রীতির বন্ধনকে ধরে রেখে মূলধারার রাজনীতি এবং মূল স্রোতে অংশগ্রহণের মধ্য দিয়ে আমাদের প্রজন্মের জন্য একটি সুস্থ রাজনৈতিক পরিবেশ গড়া সম্ভব।

বিপুলসংখ্যক স্থানীয় অধিবাসী ও লেবার সমর্থকদের উপস্থিতিতে অনুষ্ঠিত সভায় বেথনাল গ্রিনের ঐতিহ্য ধরে রেখে প্রিয় দল লেবার পার্টির প্রার্থীদের নির্বাচিত করার জন্য ভোটারদের প্রতি আহ্বান জানান এমপি রুশনারা আলী। মেয়র জন বিগস বলেন, বেথনাল গ্রিন এলাকার উন্নয়নে কাউন্সিল বিভিন্ন প্রকল্প সফলভাবে চলছে ইতোমধ্যে পালমার্স রোডে আধুনিক জিপির উদ্বোধন হয়েছে। তিনি উন্নয়ন অব্যাহত রাখতে তার টিমকে নির্বাচিত করার জন্য আহবান জানান।

স্পিকার কাউন্সিলর আহবাব হোসেন বলেন, লেবার পার্টি জনগণের কথা বলে। তিনি আবারো লেবার পার্টির বিজয় নিশ্চিত করার জন্য সবার প্রতি আহবান জানান। লেবার পার্টি থেকে কাউন্সিলর প্রার্থী মনোনীত রেবেকা ইসলাম বলেন- বেথনাল গ্রিন ইস্ট ওয়ার্ডকে আধুনিক মডেল ওয়ার্ডে রূপান্তরিত করতে আমি অংশীদার হতে চাই। এরজন্য এই ওয়ার্ডের সম্মানিত ভোটাররা আমাকে ও আমাদের টিমকে ভোটের মাধ্যমে নির্বাচিত করবেন এই প্রত্যাশা রাখি।

আমি কাউন্সিলর নির্বাচিত হয়ে এই ওয়ার্ডের সামগ্রিক উন্নয়ন তথা শিক্ষা, সংস্কৃতি, যুব সমাজের উন্নয়ন ইত্যাদি সুদৃষ্টি দেব। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- টাওয়ার হ্যামলেটসের ডেপুটি মেয়র মতিনউজ্জমান, বায়তুল আমান মসজিদের চেয়ারম্যান মো. সোবহান বারী, সাবেক মেয়র সেলিম উল্যা, সাবেক স্পিকার কাউন্সিলার আব্দুল মুকিত চুনু, সাবেক স্পিকার মিজান চৌধুরী, সাবেক ডেপুটি লিডার আব্দুস শুকুর, সাবেক ডেপুটি লিডার আলাউদ্দিন, কাউন্সিলার সাবিনা আক্তার, কাউন্সিলার কেভিন ব্যাডি, কাউন্সিলার লিমা কোরেশি, ক্যাম্পেইন অফিসার মালকম গ্লিনি, সেক্রেটারি ডান সিম্পসন, চেয়ার আনোয়ার মিয়া, সাংবাদিক আহাদ চৌধুরী বাবু, বিএমইর আনিছুর রহমান আনিছ প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন