পিএসজি হারল, শীর্ষে ওঠা হলো না নিসের

খেলাধুলা

ক্রীড়া ডেস্ক:: ফ্রেঞ্চ লিগ ওয়ানের খেলায় শনিবার রাতে জায়ান্ট ক্লাব পিএসজির বিপক্ষে ১-০ গোল ব্যবধানে জিতেছে নিস। দলের হয়ে ম্যাচের একমাত্র গোলটি করেন নিসের আলজেরিয়ান তারকা ফুটবলার অ্যান্ডি ডেলোর্ট। কিন্তু এই জয়ের পরও নিজেদের অবস্থানের কোনো পরিবর্তন হয়নি। দুই নম্বরেই রয়েছে নিস।

এ জয়ের ফলে ২৭ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে নিজেদের অবস্থান শক্ত করল নিস। অন্যদিকে ম্যাচ হারের পরও তাদের সমান ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে শীর্ষেই অবস্থান করছে মাউরিসিও পচেত্তিনোর শিষ্যরা।

অ্যালিনিয়াজ রিভেরিয়ায় অনুষ্ঠিত ম্যাচে বল দখলে পিএসজি এগিয়ে থাকলেও আক্রমণে ধার ছিল না মেসি-নেইমার-এমবাপ্পেদের। পুরো ম্যাচে নিসের গোলবারে মোট ১০বার বল শুট করেছেন মেসিরা। অন্যদিকে নিস পিএসজির জালে শটে নিয়েছে মোট ১৭ বার।

এর মধ্যে নিস ৬টি শট রাখে লক্ষ্য বরাবর। কিন্তু পিএসজির মাত্র ২ শট ছিল লক্ষ্য বরাবর। সেগুলোতেও মেলেনি কোনো গোল। ফলে ৩ পয়েন্ট হাতছাড়া করেই ফিরতে হয়েছে প্যারিসে।

এদিন ম্যাচের ছয় মিনিটের মধ্যে দুটি আক্রমণ করে নিস। গুয়েহির প্রথম শট আটকান পিএসজি গোলরক্ষক, দ্বিতীয়টি যায় বাইরে। আর নবম মিনিটে নেইমার ও অ্যাঞ্জেল ডি মারিয়ার হাত ধরে আক্রমণে ওঠে পিএসজি। কিন্তু ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের পাস ধরে আর্জেন্টাইন অ্যাটাকিং মিডফিল্ডারের শট ঠেকিয়ে দেন গোলরক্ষক। প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যতেই।

দ্বিতীয়ার্ধেল খেলাতেও গোল করতে যেন ভুল যায় দুদলই। এদিন ম্যাচের দ্বিতীয়ার্ধে বলার মতো তেমন আক্রমণ করতে পারেনি পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করা পিএসজি। অন্যদিকে স্বাগতিক নিস দু-একটি আক্রমণ চালালেও পাচ্ছিল না গোলের দেখা। এ সময় মনে হচ্ছিল ড্র-ই হচ্ছে ম্যাচ। কিন্তু খেলায় নাটকীয়তা তখনও বাকি।

ম্যাচের ৮৮তম মিনিটে। সতীর্থের ক্রস জর্জিনিয়ো ভেইনালডাম স্লাইড করে ক্লিয়ার করতে ব্যর্থ হলে তার পেছনে থাকা দেলোঁ প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন। তাতে লিগ ওয়ানের চলতি মৌসুমে পিএসজির তৃতীয় হারও লেখা হয়ে যায়।

সংবাদটি শেয়ার করুন