অলরেডদের জয়ে নতুন রেকর্ড গড়লেন ফন ডাইক

খেলাধুলা

ক্রীড়া ডেস্ক:: ঘরের মাঠ অ্যানফিল্ডে সাদিও মানের একমাত্র গোলে ওয়েস্ট হ্যামকে হারিয়েছে লিভারপুল। অলরেডদের জয়ে নতুন রেকর্ড গড়েছেন তাদের রক্ষণভাগের অন্যতম সেনাপতি ভার্জিল ফন ডাইক।

ওয়েস্ট হ্যামের বিপক্ষে পুরো ৯০ মিনিট খেলেছেন ডাচ সেন্টার-ব্যাক। এ নিয়ে অ্যানফিল্ডে প্রিমিয়ার লিগে ৬০ ম্যাচ অপরাজিত ফন ডাইক। ইংলিশ ফুটবলের শীর্ষ লিগে ঘরের মাটিতে যেকোনো খেলোয়াড়ের এটি সর্বোচ্চ জয়।

লিভারপুলের হয়ে অ্যানফিল্ডে ব্যক্তিগত এই মাইলফলকে পা রাখার সময় ৫২ জয় ও ৮ ম্যাচে ড্র পেয়েছেন ফন ডাইক। হারেননি এক ম্যাচেও। সেই সঙ্গে তিনি ভেঙে দিয়েছেন লি শার্পের রেকর্ড। ১৯৮৮-১৯৯৬ পর্যন্ত ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খেলেছেন সাবেক এই ইংলিশ উইঙ্গার।

১৯৯২ সালে ইংলিশ শীর্ষ লিগের নতুন নাম হয় প্রিমিয়ার লিগ। এরপর ইউনাইটেডের হয়ে ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে টানা ৫৯ ম্যাচ অপরাজিত ছিলেন শার্প। এবার সেই রেকর্ডটাই ভাঙলেন ফন ডাইক।

ওয়েস্ট হ্যামের বিপক্ষে ১-০ গোলের জয়ে লিভারপুল চলতি মৌসুমের পয়েন্ট তালিকায় ম্যানচেস্টার সিটির সঙ্গে ব্যবধানটাও কমিয়ে এনেছে। ২৭ ম্যাচে ৬৬ পয়েন্ট শীর্ষে সিটিজেনরা। তাদের চেয়ে ৩ পয়েন্ট কম নিয়ে দুইয়ে অলরেডরা।

সংবাদটি শেয়ার করুন