টাইগারদের নতুন ফিল্ডিং কোচ শেন টিমোথি ম্যাকডারমট

খেলাধুলা

ক্রীড়া ডেস্ক:: গত এক বছর ধরেই বাংলাদেশের ফিল্ডিংয়ের অবস্থা বেশ নাজুক। বিশ্বকাপ হতশ্রী ফিল্ডিংয়ের পর ফিল্ডিং কোচ রায়ান কুকের সঙ্গে চুক্তি বাড়ায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এরপর ঘরের মাঠে দুটি সিরিজে স্থানীয় দুই কোচ ফিল্ডিং কোচের দায়িত্ব সামলেছেন। তবে দক্ষিণ আফ্রিকা সফরের আগে বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা ফিল্ডিং কোচ নিয়োগ দিয়েছে। সাকিব-তামিমদের ফিল্ডিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে শেন টিমোথি ম্যাকডারমট।

শনিবার রাতে ৪১ বছর বয়সী এই অস্ট্রেলিয়ানকে নিয়োগ দেওয়ার খবরটি সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানায় বিসিবি। আগামী ২০২৩ সালের নভেম্বর পর্যন্ত তার সঙ্গে চুক্তি করেছে বিসিবি। মূলত ব্যাটিং কোচ জেমি সিডন্সের সুপারিশে তাকে নিয়োগ দিয়েছে বাংলাদেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

ম্যাকডারমটের সঙ্গে বাংলাদেশের ক্রিকেটের সম্পর্কটা নতুন নয়। বাংলাদেশে ২০০৬ থেকে ২০০৮ সাল পর্যন্ত জাতীয় একাডেমিতে হেড কোচ, জাতীয় দলের ফিল্ডিং কোচ এবং হাই পারফরম্যান্স দলে ফিটনেস সমন্বয়কারী হিসেবে কাজ করার অজ্ঞিতা আছে তার। এমনিতে ম্যাকডারমটের কোচিং ক্যারিয়ার বেশ সমৃদ্ধ।  সর্বশেষ শ্রীলঙ্কা জাতীয় দলের ফিল্ডিং কোচের দায়িত্বে ছিলেন।

সংবাদটি শেয়ার করুন