লীডস ও ব্রাডফোর্ড আলেমদের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

প্রবাস

সংবাদ বিজ্ঞপ্তি:: হেফাজতে ইসলামের সদ্য প্রয়াত মহাসচিব মাওলানা নুরুল ইসলাম জিহাদীর স্মরনে যুক্তরাজ্যের লীডস ও ব্রাডফোর্ডে বসবাসরত আলেমদের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়েছে।

বুধবার (১ ডিসেম্বর) স্থানীয় সময় রাত ৯ ঘটিকায় জামিয়া খাতামুন্নাবিয়্যীনে অনুষ্টিত স্মরণ সভায় সভাপত্বি করেন অত্র জামিয়ার প্রতিষ্ঠাতা শায়খ মুফতি সাইফুল ইসলাম।

মাওলানা ক্বারি আবদুল জলিলের সঞ্চালনায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন মাওলানা আশরাফ আলী শিকদার, শায়েখ আব্দুল জলিল, মাওলানা শামসুল হক, হাফিজ জালাল উদ্দিন, মাওলানা মিফতাহ উদ্দীন, মাওলানা আব্দুস সালাম গোলাপগঞ্জী, মাওলানা এখলাছুর রাহমান বালাগঞ্জী, মাওলানা সৈয়দ মশহুদ আহমদ, মাওলানা আব্দুস সালাম বিশ্বনাথী, মাওলানা সাদিকুর রাহমান, মাওলানা হিফজুর রহমান, মাওলানা আব্দুর রহমান চৌধুরী, মাওলানা তহুর উদ্দীন, মাওলানা আব্দুল্লাহ, মাওলানা বিলাল আহমদ, মাওলানা মারুফ আহমদ, মাওলানা জুবায়ের আহমদ চৌধুরী, মাওলানা বিলাল লিডস্, মাওলানা আবুবকর, মাওলানা সাহিদুর রহমান, মাওলানা আব্দুল আজিজ, মৌলভী রশিদ, মাওলানা রহমত উল্লাহ সিকদার, সৈয়দ শিহাব আহমদ, হাজী গয়াছ খাঁন, হাজী বাবুল মিয়া চৌধুরী, হাজী সিরাজ ইসলাম, হাজী ফয়জুর রহমান, হাজী মনির মিয়া প্রমুখ।

সভায় বক্তারা বলেন, মাওলানা নুরুল ইসলাম জিহাদী ছিলেন একজন বাংলাদেশি দেওবন্দি ইসলামি পণ্ডিত, লেখক, শিক্ষাবিদ। লোভ-লালসা ও ব্যক্তি স্বার্থের ঊর্ধ্বে থেকে  তিনি আমরণ এখলাছ ও নিষ্ঠার সাথে দ্বীনের বহুমুখী খেদমতের আঞ্জাম দিয়েছেন। ইসলাম-মুসলমান, দেশ ও জাতির পক্ষে হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রতিটি আন্দোলন-সংগ্রামে, হাফিজ মাওলানা নুরুল ইসলাম জিহাদী (রহ.) বলিষ্ঠ নেতৃত্বের মাধ্যমে সাহসী ভূমিকা পালন করেছেন।

বক্তারা আরও বলেন, ইলমের ময়দানে তিনি ছিলেন একজন বিজ্ঞ শায়খুল হাদীস। রাজনীতির ময়দানে তিনি ছিলেন একজন দক্ষ ও অভিজ্ঞ রাজনীতিবিদ। মুসলিম উম্মাহর ঈমান আকিদা রক্ষায় ওয়াজ-নসিহতের ময়দানেও অসাধারণ খেদমত করে গেছেন। মরহুম হাফিজ মাওলানা নুরুল ইসলাম জিহাদী রহ. এর বর্ণাঢ্য জীবনীতে, দ্বীন ও ইসলামের বহুমুখী খেদমত করে গেছেন।

তারা আরও বলেন, বর্তমান এই নাজুক পরিস্থিতিতে দেশ ও জাতীর এই সংকটময় মুহূর্তে হাফিজ মাওলানা নুরুল ইসলাম জিহাদী (রহ.) এর মতো হক ও ন্যায়নীতির উপর অটল-অবিচল, নিষ্ঠাবান আলেম আমাদের জন্য খুবই প্রয়োজন ছিলো। কিন্তু আল্লাহ তায়া’লার হুকুমে আজ আমাদেরকে কাঁদিয়ে তিনি চলে গেলেন না ফেরার দেশে।

আলোচনা শেষে উপস্থিত উলামায়ে কিরাম ও সাধারণ মুসলমানদের নিয়ে হাফিজ মাওলানা নুরুল ইসলাম জিহাদী (রহ.) এবং দেশের সর্বস্তরের মুসলমানদের জন্য বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন শায়খ মুফতি সাইফুল ইসলাম।

সংবাদটি শেয়ার করুন