আমার দেখা মানুষ হিসেবে অন্যতম সেরা ব্যক্তি মেসি : স্কালোনি

খেলাধুলা

ক্রীড়া ডেস্ক:: ব্রাজিলের মাটিতে ব্রাজিলকে হারিয়ে ২৮ বছরের শিরোপা-খরা কাটালো আর্জেন্টিনা। রিও ডি জেনিরোর বিখ্যাত মারাকানায় সেলেসাওদের ১-০ গোলে হারিয়ে কোপা আমেরিকার চ্যাম্পিয়ন এখন আর্জেন্টিনা। ১৯৯৩ সালের পর প্রথম আন্তর্জাতিক কোনো ট্রফি জিতলো আর্জেন্টিনা। সেই সঙ্গে আক্ষেপ ঘুচলো লিওনেল মেসিরও। ক্যারিয়ারের একমাত্র আক্ষেপ ছিলো দেশের হয়ে একটি ট্রফি- সেটাও হয়ে গেলো চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়ে।

মেসির খেলোয়াড়ি দিক নিয়ে অনেক কথা হলেও, মানুষ হিসেবেও যে সেরাদের সেরা- সে কথা এবার জানালেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। তার মতে, মেসির ব্যক্তিত্ব দিয়ে আনরো অনেক আলোচনা হওয়া উচিত। যা মেসির প্রাপ্য।

ইএসপিএনকে দেয়া সাক্ষাৎকারে স্কালোনি বলেছেন, আমার দেখা মানুষ হিসেবে অন্যতম সেরা ব্যক্তি মেসি। ফুটবলের ঊর্ধ্বে সে দলকে অনেক কিছুই দেয়। আমি ওর জায়গায় হলে ওর জীবন সইতে পারতাম না বা ওর চাপ নিতে পারতাম না।

চাপ জয় করে মেসির ভালো খেলার বিষয়টি উল্লেখ করে তিনি বলেন, সে শুধু এটিই করে না, শীর্ষপর্যায়ের খেলাও উপহার দেয়। সত্যি বলতে, আমি কখনো ওর ব্যাপারে তেমন কথা বলিনি। কিন্তু আমার মনে হয়, সত্যিই এটা ওর প্রাপ্য।

স্কালোনি আরও বলেন, ‘আজকে মেসি আগের চেয়ে অনেক সজীব। আমাদের মধ্যে সম্পর্কটা অন্যরকম। আমি একজন পার্টনার ছিলাম। আগের কোচিং প্যানেলেও আমি ছিলাম। মানুষ যদি ব্যক্তিগতভাবে মেসিকে চিনতো, তাহলে তাকে আরও ভালোবাসতো।’

করোনা মহামারির মধ্যেও একটা দল হিসেবে গড়ে ওঠার দিকটি উল্লেখ করে স্কালোনি বলেছেন, আমরা লম্বা সময় বাইরে ছিলাম। বিষয়টা এমন হয়ে গেছে যেন, আমরা একে অন্যকে না দেখে থাকিনি। খেলোয়াড়রা সবকিছু সহজেই বুঝে নিতো। জৈব সুরক্ষা বলয়ের মধ্যেও তাদের ভেতরে কিছু একটা গড়ে উঠেছে।

সংবাদটি শেয়ার করুন